নিজ দলকে স্বাধীনতা বিরোধী বলে পদ হারালেন আ.লীগ নেতা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭:৩৯ অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০২০ | আপডেট: ৭:৩৯:অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০২০

নিজ দল আওয়ামী লীগকে স্বাধীনতা বিরোধী বলায় নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলমকে দলের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৪ নভেম্বর) জেলা আওয়ামী লীগের সভাপতি মো. আবদুল হাই ও সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহিদ বাদল স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে তাকে অব্যাহতির আদেশ দেয়া হয়েছে।

অব্যাহতিপত্রে বলা হয়েছে, ‘আপনি জাহাঙ্গীর আলম, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ দায়িত্বে থেকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামী লীগকে স্বাধীনতা বিরোধী দল হিসেবে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে বক্তব্য রাখার অপরাধে আপনাকে দল থেকে অব্যাহতি দেওয়া হলো।

এখানে উল্লেখ থাকে যে, ২১ নভেম্বর ২০২০ তারিখে আপনার দেওয়া বক্তব্য ক্ষমার অযোগ্য। যাহা বিভিন্ন গণমাধ্যমে ইতোমধ্যে আমাদের হাতে এসেছে।’

চিঠিটির অনুলিপি পাঠানো হয়েছে, কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদক বরাবরও।

এদিকে গত ২১ নভেম্বর ‘আওয়ামী লীগ স্বাধীনতা বিরোধী দল’ মন্তব্য করে দলের সকল নেতা-কর্মীর মনে রক্তক্ষরণ করেছেন মেয়র ডা. সেলিনা হায়াত আইভী বলয়ের এই নেতা।

এমন অ‌ভি‌যোগ ছিল জেলার শীর্ষ নেতা‌দের। তার সেই বক্তব্যের পর তখন তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন নারায়ণগঞ্জ আওয়ামীলীগ ও অংঙ্গসংগঠনের বিভিন্ন নেতা-কর্মীরা।