নির্বাচকদের মন জয় করেছেন টিনএজার শরিফুল

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৬:৩৬ পূর্বাহ্ণ, আগস্ট ১৬, ২০১৮ | আপডেট: ৬:৩৬:পূর্বাহ্ণ, আগস্ট ১৬, ২০১৮

টিবিটি খেলাধুলা: মাত্র ১৭ বছর বয়সে নজরকাড়া পারফরম্যান্সে নির্বাচকদের মন জয় করে নিয়েছেন বাঁ-হাতি পেসার শরিফুল ইসলাম। প্রথমবারের মতো জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে ডাক পেয়েছেন তিনি। বেশ কিছুদিন ধরে শরিফুলকে নিয়ে আলোচনা হচ্ছিল।

বাংলাদেশ দলের নতুন কোচ স্টিভ রোডস দীর্ঘদেহী ও দ্রুতগতির পেসারের চাহিদার কথা জানিয়েছেন। শরিফুলের উচ্চতা ছয় ফুটের বেশি। কোচের চাহিদা ও পারফরম্যান্স দুয়ে মিলে টিএনজার শরিফুলকে বেছে নিয়েছেন নির্বাচকরা।

শরিফুল নজর কেড়েছেন গত ঢাকা প্রিমিয়ার লিগে। প্রাইম ব্যাংকের হয়ে আট ম্যাচে নিয়েছিলেন ১৭ উইকেট। এরপর বড় দৈর্ঘ্যরে ঘরোয়া ম্যাচেও তার বোলিং নজর কাড়ে নির্বাচকদের।

‘এ’ দলের হয়ে উইকেট শিকার করছেন নিয়মিত। গত মাসে শ্রীলংকার বিপক্ষে হোম সিরিজ এবং চলতি আয়ারল্যান্ড সফরে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে ভালো পারফর্ম করছেন।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বলেন, ‘ওর উচ্চতা ভালো। এরমধ্যে ভালো পারফরম্যান্সও করেছে। আশা করি, সব ফরম্যাটেই ভালো করার ক্ষমতা রয়েছে ওর।’

শরিফুল এখন পর্যন্ত সাতটি প্রথম শ্রেণীর ম্যাচ খেলে ২.৩ ইকোনমি রেটে নিয়েছেন ২১ উইকেট। খেলেছেন ১৬টি লিস্ট ‘এ’ ম্যাচ। ৫.৫৩ ইকোনমি রেটে পেয়েছেন ৩০ উইকেট।

অনূর্ধ্ব-১৯ দলের সহকারী কোচ মাহবুব আলী জাকিও তাকে নিয়ে উচ্ছ্বসিত। তিনি বলেন, ‘আমাদের যুব দলে শরিফুলের মতো ভালোমানের একজন পেসার রয়েছে। এখন সে ‘এ’ দলের হয়ে আয়ারল্যান্ড সফরে। জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে ডাক পেয়েছে। তার ভালো করা সম্ভাবনা রয়েছে।’

তিনি বলেন, ‘বোলিংয়ে সে ধারাবাহিক। ভ্যারিয়েশন রয়েছে। গতিও আছে। সম্ভাবনাময় পেসার। সে আরও উন্নতি করতে পারলে দ্রুত জাতীয় দলে সুযোগ পাবে।’

আগামী মাসে চট্টগ্রাম ও কক্সবাজারে অনুষ্ঠিত হবে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ। এই টুর্নামেন্টেও বাংলাদেশ দলে রয়েছেন শরিফুল। তাকে নিয়েই পেস বোলিং আক্রমণ সাজানোর পরিকল্পনা কোচদের। তবে যদি এশিয়া কাপের জন্য জাতীয় দলের চূড়ান্ত স্কোয়াডে সুযোগ পেয়ে যান, তাহলে যুব দলের হয়ে প্রথমদিকের কয়েকটা ম্যাচে তার খেলা হবে না।