নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে কমিশন বদ্ধপরিকর: কমিশনার শাহাদাত

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৩০ অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০১৮ | আপডেট: ১২:৩০:অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০১৮
সংগৃহীত

জাতির প্রত্যাশা পূরণে একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করতে নির্বাচন কমিশন বদ্ধপরিকর। আমরা জাতির সে প্রত্যাশা পূরণে অঙ্গীকারবদ্ধ। বললেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী।

শনিবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনের ইটিআই ভবনে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ইভিএম ব্যবহার এবং সফটওয়্যার সংক্রান্ত একটি প্রশিক্ষণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কমিশনার শাহাদাত বলেন, যার যার অবস্থান থেকে আমাদের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে। এ নির্বাচন যাতে গ্রহণযোগ্য হয়, সে ব্যাপারে সবাইকে সচেষ্ট থাকতে হবে।

প্রসঙ্গত, আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণের দিন ঠিক করা হয়েছে। কিন্তু নির্বাচন উপলক্ষে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরিতে ইসির ভূমিকা নিয়ে একাধিক বার প্রশ্ন তুলেছে বিএনপি নেতৃত্বাধীন বিরোধী পক্ষ।

তার জবাবে নির্বাচন কমিশনের পক্ষ থেকেও নানা বক্তব্য দেওয়া হচ্ছে।

গতকাল শুক্রবার অপর নির্বাচন কমিশনার এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে বলেন, পৃথিবীর কোথাও শতভাগ সুষ্ঠু নির্বাচন হয় না। তবে আমরা একটি গ্রহণযোগ্য নির্বাচন করতে চাই, যা নিয়ে কারও প্রশ্ন থাকবে না।

অন্যদিকে, ময়মনসিংহে এক অনুষ্ঠানে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেন, নির্বাচনে সেনা মোতায়েন হবে, তবে সব কেন্দ্রে সেনা মোতায়েন করা সম্ভব নয়।