নির্মাণের ১ মাসের মধ্যেই নদীর মধ্যে বেইলি ব্রিজ!

প্রকাশিত: ৫:০১ অপরাহ্ণ, আগস্ট ১৯, ২০১৮ | আপডেট: ৫:০১:অপরাহ্ণ, আগস্ট ১৯, ২০১৮

পাবনার বেড়া-মাধপুর আঞ্চলিক মহাসড়কের সাঁথিয়ার বোয়াইলমারী গোরস্থান নামক স্থানে সদ্য নির্মিত বেইলি ব্রিজ ভেঙ্গে ট্রাক খাদে পড়েছে। এতে যান চলাচলে বিঘ্ন ঘটায় ব্যবসায়ীসহ ঈদের ঘরে ফেরা মানুষেরা চরম দুর্ভোগে পড়েছে।

জানা যায়, রোববার বেড়া-মাধপুর আঞ্চলিক মহাসড়কের সাঁথিয়ার বোয়াইলমারী গোরস্থানের নিকট সদ্য নির্মিত বেইলি ব্রিজের উপর দিয়ে ট্রাক যাওয়ার সময় ব্রিজটি ভেঙ্গে ট্রাক গভীর খাদে পড়ে যায়। এ সময় ট্রাক চালক-হেলপারসহ একজন মরটসাইকেল আরোহী ট্রাকের নীচে পড়ে গুরুতর আহত হয়। আহতদের উদ্ধার করে সাঁথিয়া হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

জানা গেছে, মাস খানেক আগে ইউনুছ এন্ড ব্রাদার্স নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান এই বেইলি ব্রিজটি নির্মাণের তিনদিনের মাথায় বেইলি ব্রিজের পাটাতনসহ একটি ট্রাক দেবে যায়। এতে যানচলাচল ও জনদুর্ভোগের সৃষ্টি হয়। পরবর্তীতে ঠিকাদারী প্রতিষ্ঠান বেইলী ব্রিজটি পূণঃনির্মাণ করা পর যানচলাচল শুরু হয়। রোববার এই ব্রিজের উপর দিয়ে ট্রাক যাওয়ার সময় পূনরায় ব্রিজটি ভেঙ্গে ট্রাক গভীর খাদে পড়ে যায়।

এব্যাপারে পাবনা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সমীরণ রায় বলেন, বিষয়টি আমি শুনেছি তবে সরেজমিন না দেখা পর্যন্ত কিছু বলতে পারছিনা।

এলাকাবাসীর অভিযোগ, বার বার এই দুর্ঘটনার জন্য ঠিকাদারী প্রতিষ্ঠানের কাজে অনিয়ম ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অবহেলাই দায়ী।

স্থানীয় একজন প্রকৌশলী জানান, নির্মাণ ত্রুটির কারণেই বেইলি ব্রিজটি বার বার ভেঙ্গে পড়ছে। জানা যায়, রোববার ভোর রাতে গরু বহনকারী একটি নসিমন ব্রিজের উপর দুঘর্টনা কবলিত হয়ে একটি গরু ব্রীজের নীচে পড়ে মারা যায়।