নিয়মিত ৪০ দিন ফজর নামাজ পড়লে সাইকেল পুরস্কার

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:২৩ পূর্বাহ্ণ, নভেম্বর ৭, ২০১৯ | আপডেট: ১২:২৩:পূর্বাহ্ণ, নভেম্বর ৭, ২০১৯
ছবিঃ সংগৃহিত

ভারতের বেঙ্গালুরুতে অবস্থিত হাজি স্যার ইসমাইল সাইত মসজিদ থেকে ঘোষণা করা হয়- যে শিশুরা নিয়মিত ৪০ দিন ফজর নামাজ পড়বে তাদের জন্য পুরস্কার হিসেবে রয়েছে বাইসাইকেল। এ ঘোষণার পর শিশুদের মধ্যে শুরু হয় নামাজ পড়ার প্রতিযোগিতা।

গত ৩ নভেম্বর পুরস্কার বিজয়ীদের মধ্যে নতুন ব্র্যান্ডের বাই সাইকেল দেয়া হয়। শিশুদেরকে নামাজের প্রতি উদ্বুদ্ধ করতে এ উদ্যোগ নিয়েছিল বেঙ্গালুরুর স্থানীয় হাজি স্যার ইসমাইল সাইত মসজিদ কমিটি।

বেঙ্গালুরুর স্থানীয় মসজিদে নিয়মিত ৪০ দিন ফজরের নামাজ পড়লেই বাচ্চারা পাবে নতুন ব্র্যান্ডের এ সাইকেল। পুরস্কার হিসেবে নতুন সাইকেল দিতে স্পন্সরশিপ ব্যবস্থা হাতে নিয়েছিল হাজি স্যার ইসমাইল সাইত মসজিদ কমিটি।

নিয়মিত ৪০ দিন ফজরের নামাজ আদায়ের এ ক্যাম্পেইনে অংশগ্রহণ আহŸান করার পর ২ শাতাধিক শিশু ৪০ দিনের এ ক্যাম্পেইনে অংশগ্রহণে সাইনআপ (রেজিস্ট্রেশন) করে। তবে যারা নিয়মিত ৪০ দিন ক্যাম্পেইনটি অংশগ্রহণ করতে পারেনি তাদের জন্যও ছিল পুরস্কার।

তারা পুরস্কার হিসেবে পেয়েছে ঘড়ি। নামাজের প্রতি শিশু-কিশোরদের আগ্রহ বাড়াতে আরও যারা এ উদ্যোগ গ্রহণ করে আসছে তাদের মধ্যে রয়েছে- পাকিস্তান, মিসর, মালয়েশিয়া, তুরস্ক এবং ইংল্যান্ড। নিঃসন্দেহে এটি একটি প্রশংসনীয় উদ্যোগ। এনডিটিভি।