নীলফামারীতে বাংলাদেশ-শ্রীলঙ্কা প্রীতি ফুটবল ম্যাচ সাংবাদিকদের সংবাদ বর্জনের ঘোষণা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১:৫৫ অপরাহ্ণ, আগস্ট ২৮, ২০১৮ | আপডেট: ১:৫৫:অপরাহ্ণ, আগস্ট ২৮, ২০১৮

এস.এস. স্কলার নীলফামারীঃ নীলফামারী শেখ কামাল ষ্টেডিয়ামে ২৯আগষ্ট অনুষ্ঠিতব্য বাংলাদেশ-শ্রীলঙ্কার আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচ নিয়ে একদিকে যেমন চলছে আনন্দ-উল্লাস তেমনি চরম অসন্তোষ বিরাজ করছে দর্শক ও স্থানীয় সাংবাদিকদের ভেতর। টিকিট ও পাশ না পাওয়ায় এ অসন্তোষ বিরাজ করছে বলে জানা গেছে। অপরদিকে আইন-শৃঙ্খলা পরিস্থিতির নিরবিচ্ছন্নতায় নেয়া হয়েছে পাঁচস্তর বিশিষ্ট বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।

জেলা পুলিশ সুপার মুহাম্মাদ আশরাফ হোসেন বলেন, নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করে পাঁচ স্তর বিশিষ্ট নিরাপত্তা বলয় তৈরী করা হয়েছে। এতে পোষাক ও সাদা পোষাকে ৪৫০নিরাপত্তাকর্মী দায়িত্ব পালন করবেন।

সরেজমিনে স্টেডিয়াম পাড়া ও ব্যাংকগুলো ঘুরে দেখা গেছে, দর্শকদের আনন্দ-উচ্ছাসের পাশাপাশি হতাশা ও অসন্তোষ। গত রবিবার থেকে জেলার ডিমলা ও কিশোরগঞ্জ উপজেলা বাদে সদরসহ চার উপজেলার ১১টি ব্যাংকে টিকিট বিক্রয় করা হচ্ছে। শহরের কালীবাড়িস্থ পূবালী ব্যাংক চত্বরে কথা হয় টিকিট প্রত্যাশি রশিদুল ইসলাম, রতন মিয়া ও হরিপদ রায়ের সাথে। তাঁরা অভিযোগ করে বলেন, প্রচন্ড রোদে দীর্ঘ লাইনে প্রায় চারঘন্টা দ্বাঁড়িয়ে আছি। এরপরও টিকিটের নিশ্চয়তা পাচ্ছি না। এদিকে, গত দু’দিনে টিকিটের জন্যে হণ্যে হয়েও অনেককেই টিকিট না পেয়ে হতাশা মন নিয়ে ফিরে যেতে হয়েছে। অনেকেই নাম প্রকাশ না করার শর্তে অভিযোগ করে বলেন, আমরা বাইরে থেকে তিনশ’ থেকে চারশ’ টাকায় টিকিট সংগ্রহ করেছি।

অন্যদিকে, স্থানীয় পছন্দের সাংবাদিক ছাড়া অন্য কোন সাংবাদিক বা স্থানীয় পত্রিকাগুলোকে পাশ না দেয়ায় সাংবাদিকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। ইতোমধ্যে নীলফামারী জেলা রিপোর্টার্স ইউনিটি প্রীতি ম্যাচের সংবাদ বর্জনের ঘোষণা দিয়েছে। এ ব্যাপারে ইউনিটির সাধারণ সম্পাদক আল-আমিন বলেন, জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও সাধারণ সম্পাদককে বারবার বলার পরেও কোন পদক্ষেপ না নেয়ায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ বিষয়ে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন বলেন, সাংবাদিকের বিষয়টি আমি জানিনা। এটি পুলিশ প্রশাসন দেখছেন।

আমার টিকিট বা পাশ দেয়ার ক্ষমতা নেই।

উল্লেখ্য, নীলফামারী শেখ কামাল ষ্টেডিয়ামের দর্শক ধারণ ক্ষমতা ২০হাজার। এরমধ্যে ভিআইপি ১০০০ ও মহিলা গ্যালারী ১০০০।