নীলফামারীতে শ্রীলঙ্কার বিপক্ষে বিশ্রামে এশিয়াডের সেরা একাদশ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪:৪০ অপরাহ্ণ, আগস্ট ২৭, ২০১৮ | আপডেট: ৪:৪০:অপরাহ্ণ, আগস্ট ২৭, ২০১৮

টিবিটি খেলাধুলাঃ ৪ সেপ্টেম্বর ঢাকায় শুরু হচ্ছে সাত জাতির সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ। তার আগে শ্রীলঙ্কার বিপক্ষে একটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। বুধবার নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

আর এই ম্যাচটির মাধ্যমেই আন্তর্জাতিক ভেন্যু হিসেবে অভিষেক হবে স্টেডিয়ামটির। তবে এম্যাচে সর্বশেষ এশিয়াডে চার ম্যাচের সেরা একাদশে থাকা খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া সিদ্ধান্ত নিয়েছেন কোচ জেমি ডে। অর্থাৎ এক অর্থে এই ম্যাচটি হতে যাচ্ছে সিনিয়রদের ম্যাচ।

এশিয়াডে খেলেছে মূলত অনূর্ধ্ব-২৩ দল। সিনিয়র কোটায় খেলতে পেরেছেন আরো তিন জন। বাংলাদেশ এশিয়াডকে সাফের প্রস্তুতি হিসেবেই নিয়েছিল। এবং সেখানে ইতিহাস গড়ে প্রথমবারের মতো দ্বিতীয় পর্বে খেলেছে বাংলাদেশ। সাফের প্রস্তুতি তাই দারুণই হয়েছে তাদের।

তবে সিনিয়র অনেক খেলোয়াড়েরই সাফের আগে ম্যাচ খেলার ঘাটতি থেকে যাচ্ছে। যেহেতু তারা খেলতে পারেননি এশিয়াডে। একারণেই এই প্রীতি ম্যাচটি চেয়েছিলেন বাংলাদেশ দলের কোচ জেমি ডে। এ

দিকে এশিয়াডে চার ম্যাচের সেরা একাদশে খেলা ফুটবলারদের সাফের আগে বিশ্রামের কথাও ভাবতে হচ্ছে তাকে। তাই সব দিক মিলে আদর্শ প্রস্তুতির জন্যই এশিয়াডের সেরা একাদশকে বিশ্রাম দিয়েছেন জেমি ডে। সোমবার বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের সঙ্গে সাক্ষাতে এই পরিকল্পনার কথাও জানিয়েছেন এই ইংলিশ কোচ।

গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা, সুশান্ত ত্রিপুরা, জামাল ভুইয়া, টুটুল হোসেন বাদশা, তপু বর্মন, মাহবুবুর রহমান সুফিল, আতিকুর রহমান ফাহাদ, সাদ উদ্দিন, মাসুক মিয়া জনি, বিশ্বনাথ ঘোষ, বিপলু আহমেদ নিয়মিত প্রথম একাদশে খেলেছেন এশিয়াডে। তাদের ২ দিনের ছুটি দিয়েছেন বাংলাদেশ দলের কোচ।

এশিয়ান গেমসে দলে না থাকলেও কোরিয়া ও কাতারে ক্যাম্প করা সিনিয়র খেলোয়াড়দের ইন্দোনেশিয়ায় পাঠিয়েছিল বাফুফে। উদ্দেশ্য প্রস্তুতির মধ্যে থাকা। ১১জনকে বিশ্রাম দেওয়ায় বাকী ১৬ জনের সঙ্গে আরো ৩জন যোগ দেবেন দলে। যারা খেলবেন শ্রীলঙ্কার বিপক্ষে প্রীতি ম্যাচে। আর এই ম্যাচের পরই সাফের জন্য দল গঠন করবেন বাংলাদেশ কোচ।