নীলফামারীতে ১৯ সংস্কৃতি ব্যক্তিত্বকে সম্মাননা প্রদান ….

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২:০০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০১৮ | আপডেট: ২:০০:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০১৮

মোঃ সাদিকউর রহমান শাহ্ (স্কলার ): সদ্য প্রয়াত সঙ্গিত শিল্পী ও প্রধান শিক্ষক ফেরদৌস আলীসহ ১৯জনকে স্মৃতি স্মারক দিয়েছে শেখ কামাল সাংস্কৃতিক ফোরাম। শনিবার রাতে নীলফামারী শিল্পকলা অডিটোরিয়ামে নীলফামারীতে বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় ১৯জনকে স্মৃতি স্মারক প্রদান করা হয়।

জেলার গীতিকার ও সুরকার কণ্ঠশিল্পী মহেশ চন্দ্র রায় ও হরলাল রায় স্মরণে এ আনুষ্ঠানের আয়োজন করা হয়। আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নীলফামারী পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগ সভাপতি দেওয়ান কামাল আহমেদ। বিশেষ অতিথি হিসেবে নীলফামারী সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী, নীলফামারী-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ইমরান কবির চৌধুরী, সদর উপজেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মুজিবুদৌলা জকি ও প্রয়াত হরলাল রায়ের ছেলে রণজিত রায়।

নীলফামারী টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌসের সঞ্চালনায় সভায় সভাপতিত্ব তরেন সঙ্গিত শিল্পী ফারুক ভুইয়া। পরে সেখানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান মঞ্চায়ন করে স্থানীয় শিল্পীরা। শিল্পী ফারুক ভুইয়া বলেন, গীতিকার ও সুরকার কণ্ঠশিল্পী মহেশ চন্দ্র রায় ও হরলাল রায় স্মরণে নীলফামারীতে সংস্কৃতি অঙ্গণের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় নির্বাচিত ১৯জনকে সম্মাননা প্রদান করা হয়। স্মৃতি স্মারক প্রাপ্তরা হলেন মোহাম্মদ আলী, নুরুল আমিন, বীর মুক্তিযোদ্ধা অফিজ উদ্দিন, কাজী আরিফ উজ্জামান, রঘুনাথ চন্দ্র, বিরেণ চন্দ্র রায়, মোস্তফা ফিরোজ প্রধান, সাদ্দাম হোসেন জজ, ইমরান খান, আসাদুজ্জামান টুয়েল, ইলা সরকার, হৃদয় আল মিরু, শাহীন বাবু, ফেরদৌস আলী, সুরজিত রায়, সুবাস ঋষী, রতনা দাস, তুফান চন্দ্র রায় ও সাগর রেইন।