নুর পরিস্থিতির শিকার, তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ ভিত্তিহীন: স্ত্রী

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪:১১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০২০ | আপডেট: ৪:১১:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০২০

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ঢাকসু) সাবেক সহ সভাপতি (ভিপি) নুরুল হক নুরের বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে ধর্ষণে সহায়তার অভিযোগে করা মামলা ভিত্তিহীন বলে দাবি করেছেন ভিপি নুরের স্ত্রী মারিয়া আক্তার লুনা।

গতকাল সোমবার (২১ সেপ্টেম্বর) রাতে রাজধানীর মিন্টোরোডে অবস্থিত ডিবি কার্যালয়ে যান ভিপি নুরের স্ত্রী।এ সময় তিনি নুরের বিরুদ্ধে আনা ধর্ষণ মামলা ও পুলিশের ওপর হামলার বিষয়ে গণমাধ্যমের সাথে কথা বলেন তিনি।

ডিবি কার্যালয়ে নুরের মারিয়া আক্তার লুনা বলেন, ভিপি নুর পরিস্থিতির শিকার। নুরের বিরুদ্ধে পুলিশের ওপর হামলা ও ধর্ষণের সহায়তার যে অভিযোগ করা হয়েছে সেটি ভিত্তিহীন।

এর আগে ধর্ষণ মামলার প্রতিবাদে শাহবাগের বিক্ষোভ করে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ ও যুব অধিকার পরিষদের নেতাকর্মীরা। বিক্ষোভ কর্মসূচি থেকে মিছিল বের করলে সেখান থেকে নুরসহ সাত জনকে আটক করে ডিবি কার্যালয়ে নেয়া হয়। তবে কিছুক্ষণ পর ভিপি নুরকে ঢাকা মেডিকেলে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসা শেষে তাকে ছেড়ে দেয় ডিবি পুলিশ।

উল্লেখ্য, রোববার (২০ সেপ্টেম্বর) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থী লালবাগ থানায় একটি ধর্ষণ মামলা করেন। মামলায় মোট ছয়জনকে আসামি করা হয়েছে। তাদের মধ্যে ধর্ষণে সহযোগী হিসেবে নুরুল হক নুরের নাম উল্লেখ করা হয়েছে। মামলায় ছাত্র অধিকার পরিষদের আহবায়ক হাসান আল মামুনকে প্রধান আসামী করা হয়েছে।