নেপালে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত ৬

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৬:৪৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০১৮ | আপডেট: ৬:৪৯:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০১৮

টিবিটি সারাবিশ্বঃনেপালের মধ্যাঞ্চলের পাহাড়ি এলাকায় হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় ৭ আরোহীর ৬ জনই মারা গেছেন। এ ঘটনায় আহত এক নারীকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

শনিবার এই দুর্ঘটনা ঘটে বলে নেপালি কর্তৃপক্ষের বরাত দিয়ে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

এনডিটিভির খবরে বলা হয়, শনিবার দেশটির মধ্যাঞ্চলীয় জেলা গোরখা থেকে ৬ যাত্রী নিয়ে উড়াল দেয় একক পাইলট নিয়ন্ত্রিত কাঠমান্ডু ভিত্তিক সংস্থার ওই হেলিকপ্টারটি। যাত্রীদের মধ্যে একজন জাপানি পর্যটক ছিলেন বলেও জানা গেছে। উড্ডয়নের কিছুক্ষণ পরেই সেটি কন্ট্রোল সেন্টার থেকে সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

কাঠমান্ডু বিমানবন্দরের জেনারেল ম্যানেজার রাজ কুমার ছেত্রি জানান, দীর্ঘ চেষ্টার পর পায়ে হেঁটে এবং আকাশপথে উদ্ধারকারীরা দুর্ঘটনাস্থলে পৌঁছাতে সক্ষম হন। দুর্ঘটনাটি ধাদলিং জেলায় ঘটেছে বলে জানালেও পরে পার্শ্ববর্তী জেলা নুয়াকোটে দুর্ঘটনাস্থল চিহ্নিত করা হয়।

প্রসঙ্গত, প্রাকৃতিক সৌন্দর্যে পরিপূর্ণ নেপাল বিশ্বের বিভিন্ন দেশের পর্যটকদের অন্যতম পছন্দের জায়গা। তবে সড়কপথে যোগাযোগ ব্যবস্থা খারাপ হওয়ায় ‘হিমালয়কণ্যা’ খ্যাত দেশটিতে ব্যক্তিগত উদ্যোগে পর্যটক পরিবহনের কাজে হেলিকপ্টারের ব্যবহার বাড়ছে।

তবে দারিদ্র্যপূর্ণ দেশটিতে আকাশপথে যাতায়াতে নিরাপত্তার বিষয়টি প্রশ্নবিদ্ধ।

এর আগে, চলতি বছরের মার্চে নেপালের ত্রিভুবন বিমানবন্দরে ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি বিমান বিধ্বস্ত হয়ে ২৮ বাংলাদেশি নাগরিক সহ মোট ৫১ জন নিহত হন।

এসব কারণে নেপাল ভিত্তিক সব বিমান পরিসেবা নিষিদ্ধ করেছে ইউরোপীয় ইউনিয়ন।