নেপাল থেকে ২৪৭ জন পরিযায়ী শ্রমিককে ঘরে ফেরালেন দেব

প্রকাশিত: ১০:০৭ অপরাহ্ণ, জুন ৮, ২০২০ | আপডেট: ১০:০৮:অপরাহ্ণ, জুন ৮, ২০২০

কলকতার জনপ্রিয় অভিনেতা ও সাংসদ দেব অভিনয়ের পাশাপাশি মানবসেবায়ও নিয়োজন একনিষ্ট কর্মী। একারণে মহামারি করোনা পরিস্থিতিতে নেপাল থেকে ২৪৭ পরিযায়ী শ্রমিককে ঘরে ফিরিয়েছেন এ নায়ক। আর এই কাজের দ্বারা এক বিরল দৃস্টি স্থাপন করলেন তিনি।

জিনিউজের প্রতিবেদন বলছে, সম্প্রতি নেপাল থেকে দুই অন্তঃসত্ত্বা-সহ ৩৬ জন পরিযায়ী শ্রমিককে নিজের নির্বাচনী এলাকা ঘাটালে ফিরিয়েছিলেন তিনি। এবার নেপাল থেকে ২৪৭ জন পরিযায়ী শ্রমিককে ঘরে ফেরালেন দেব। দেবের চেষ্টায় শনিবার তারা ঘরে ফেরেন।

জানা গেছে, লকডাউনের জেরে দীর্ঘদিন নেপালে আটকে ছিলেন। এরপর তারা যোগাযোগ করেন দেবের সঙ্গে। খবর পেয়ে এক মুহূর্তও দেরি করেননি দেব।

দার্লিজিংয়ের জেলা প্রশাসকের সঙ্গে যোগাযোগ করেন দেব। তিনি তাকে জানান, সীমান্ত পার করতে গেলে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের অনুমতি লাগবে। এরপর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করেন দেব। কেন্দ্রীয় স্বরা্ষ্ট্র দফতরের থেকে প্রয়োজনীয় অনুমতি নেন তিনি।

২৪৭ জন পরিযায়ী শ্রমিকের জন্য ৭টি স্টেট বাসের ব্যবস্থা করেছিলেন দেব। শনিবার দার্লিজিংয়ের পানিট্যাঙ্কি ইমিগ্রেশন চেকপোস্ট পেরিয়ে ভারতে প্রবেশ করেন এই পরিযায়ী শ্রমিকরা।

রোববার এক সংবাদ সন্মেলনে এ প্রসঙ্গে দেব বলেন, মানুষ হিসেবেও তো আমাদের প্রত্যেকের দায়িত্ব থাকে। পরিযায়ী শ্রমিকদের জন্যে আমাদের ভাবতেই হবে। ওরাও তো মানুষ। তিনি জানিয়েছেন, এই ২৪৭ জন পরিযায়ী শ্রমিককে আপাতত হোম কোয়ারানটিনে থাকতে বলা হয়েছে। পরিযায়ীদের ফেরাতে সর্বত সাহায্যের জন্যে রাজ্য প্রশাসনকে ধন্যবাদ জানান তিনি।

এদিকে এক টুই বার্তায় মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদের পাশাপাশি এবং অন্য সকল সরকারি কর্মকর্তারা যারা আমাকে সাহায্য করেছেন তাদেরকেও ধন্যবাদ জানাতে ভোলেন নি এই জনপ্রিয় তারকা।