নোবেলকে একহাত নিলেন পরিকল্পনামন্ত্রী

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:২৫ অপরাহ্ণ, আগস্ট ২৩, ২০১৯ | আপডেট: ৮:২৫:অপরাহ্ণ, আগস্ট ২৩, ২০১৯

জাতীয় সংগীত নিয়ে শিল্পী নোবেল যে মন্তব্য করেছে তা ঠিক নয় বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

শুক্রবার (২৩ আগস্ট) রাজধানীর পুরান ঢাকার সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট সূত্রাপুর থানা আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

এম এ মান্নান বলেন, দেশে বসে দেশের জাতীয় সঙ্গীত নিয়ে নেতিবাচক কথা বলা হচ্ছে। এক ছোকরা কি যেন তার নাম নোবেল। সে মূর্খের মতো জাতীয় সঙ্গীত নিয়ে কথা বলে ইউটিউবে।

তিনি বলেন, নোবেলের প্রতি আমার স্নেহ ছিল। ছেলেটা ভালো গান করে। দোয়া ও আশীর্বাদ করি বড় হও। কিন্তু জাতীয় সঙ্গীত নিয়ে কথা বলার তুমি কে? জাতি সম্বন্ধে তোমার এমন মন্তব্য করা উচিত হয়নি। জাতীয় সঙ্গীত সঠিক নয় নোবেল কেন ইউটিউবে বললো। তাই তরুণ সমাজকে বলি ইউটিউবে থেকে সাবধান।

ইউটিউব প্রসঙ্গে পরিকল্পনামন্ত্রী আরও বলেন, তরুণ সমাজকে নিয়ে একটি কথা বলতে চাই। এখন সব সময় তরুণদের হাতে থাকে স্মার্টফোন। এর মধ্যে আবার ইউটিউব আছে। এই ইউটিউবে নোংরা, মিথ্যা ও অর্ধসত্য কথা ছড়ানো হচ্ছে। তরুণ সমাজকে এই মিথ্যা ছড়ানো ইউটিউব থেকে দূরে থাকতে হবে। শুধু বিদেশে নয়, দেশে বসেও ইউটিউবে দেশ ও সাংস্কৃতি নিয়ে নানা মিথ্যা ছড়ানো হচ্ছে।

সূত্রাপুর থানা সভাপতি আহসান সিদ্দিকীর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, কৃষক লীগের সিনিয়র সহ-সভাপতি শেখ জাহাঙ্গীর আলম, সংগঠনের সিনিয়র সহ-সভাপতি রফিকুল আলম, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. আবুল হোসেন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, সাংবাদিক সমীরণ রায়, ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি অসীম কুমার বৈদ্য প্রমূখ।