নোয়াখালীতে প্রবাসী হত্যার দায়ে স্ত্রী-পুত্রসহ তিনজনের যাবজ্জীবন কারাদন্ড

মানিক ভূঁইয়া মানিক ভূঁইয়া

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: ৭:৫০ অপরাহ্ণ, জানুয়ারি ৩০, ২০২০ | আপডেট: ৭:৫০:অপরাহ্ণ, জানুয়ারি ৩০, ২০২০
প্রতীকী ছবি

নোয়াখালীর বেগমগঞ্জে ২০১৬ সালে প্রবাসী স্বামীকে হত্যা করে মরদেহ গুম করার অপরাধে স্ত্রী রেহানা আক্তার, ছেলে মো. হান্নান ও স্ত্রীর প্রেমিক নিহতের চাচাতো ভাই মো. মোহনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। একই সঙ্গে প্রত্যেক আসামীর ১০ হাজার টাকা করে জরিমানার আদেশও দেওয়া হয়। বৃহস্পতিবার (৩০জানুয়ারী) বিকালের দিকে জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমদ এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, বেগমগঞ্জ উপজেলার তালুয়া চাঁদপুর গ্রামের আব্দুল জাহের একজন প্রবাসী ছিলেন। বিদেশ থাকার সুবাধে স্ত্রী রেহানা আক্তার প্রবাসীর চাচাতো ভাই মো. মোহনের সাথে পরকীয়ার সম্পর্কে জড়িয়ে পড়ে এবং বিদেশ থেকে পাঠানো অর্থ আত্মসাৎ করে। জাহের বাড়ি আসার পর ঘটনাটি জানতে পারলে এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া হয়। এক পর্যায়ে স্ত্রীর নির্দেশে ছেলে হান্নান ও স্ত্রীর প্রেমিক মোহন প্রবাসী আব্দুল জাহেরকে হত্যা করে বাড়ির পাশের একটি খালে ফেলে দেয়।

এ ঘটনায় নিহতের বড় ভাই হুমায়ুন কবির বাদী হয়ে বেগমগঞ্জ মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে স্ত্রী, পুত্র ও স্ত্রীর প্রেমিককে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দেয়। পরবর্তীতে ২৪জন সাক্ষীর সাক্ষগ্রহণ শেষে বৃহস্পতিবার তাদের বিরুদ্ধে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দেন আদালত।

পাবলিক প্রসিকিউটর (পিপি) গুলজার আহমেদ জুয়েল তিনজনের বিরুদ্ধে যাবজ্জীবন কারাদন্ডের আদেশের কথা নিশ্চিত করেন। তিনি বলেন, রায়ের সময় প্রত্যেক আসামী আদালতের ডকে উপস্থিত ছিলেন।