নৌ পথে চাঁদা আদায়কালে জাদুকাঁটায় আরো দুই চাঁদাবাজ আটক

প্রকাশিত: ৫:১২ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০১৯ | আপডেট: ৫:১২:অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০১৯
ছবি: টিবিটি

সীমান্ত নদী জাদুকাঁটার নৌ পথে চাঁদা আদায়কালে দুই চাঁদাবাজকে আটক করেছে পুলিশ। শনিবার সন্ধায় আটকৃতদের আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়।

আটককৃতরা হলেন, উপজেলার বাদাঘাট উওর ইউনিয়নের পাঠানপাড়া (কোনাটছড়া) গ্রামের আল বাশারের ছেলে সজিব মিয়া, তাহিরপুর সদর ইউনিয়নের শিকসা গ্রামের শেখ আবদুল মজিদের ছেলে শেখ ফরহাদ।

এরপুর্বে বিভিন্ন বালু , পাথর ও বিভিন্ন মালামাল পরিবাহি নৌ যান হতে উপজেলার পাঠানপাড়া বাজার লাগোয়া সীমান্তনদী জাদুকাঁটায় জোরপুর্বক চাঁদা আদায়কালে তাদেরকে নগদ টাকা ও তাদের ব্যবহ্নত একটি ইঞ্জিন নৌকা সহ পুলিশ আটক করেন।

রবিবার তাহিরপুর থানার ওসি মো. আতিকুর রহমান জানান, সীমান্তনদী জাদুকাঁটায় বালু- পাথর ও বিভিন্ন মালামাল পরিবাহি নৌ যান( ইঞ্জিন চালিত ছোট বড় ট্রলার, বাল্কহেট, পঞ্চবটি) থেকে জোর পুর্বক গতিরোধ করে সংঘবদ্ধ একটি চক্র চাঁদা আদায়কালে থানার বাদাঘাট পুলিশ ফাঁড়ির সদস্যদের সহযোগীতায় শনিবার সকালে সজিব ও ফরহাদকে হাতে নাতে আটক করা হয়। ,আটককালে তাদের ২ থেকে ৩ অপর সহযোগী পালিয়ে যায়।

এ সময় চাঁদাবাজির নগদ টাকা ও চাঁদা আদায়ে ব্যবহ্নত একটি ইঞ্জিন চাালিত ট্রলার ট্রলার জব্দ করা হয়।

এ ব্যাপারে থানার এসআই হুমায়ুন কবির বাদী হয়ে আটককৃতদের গ্রেফতার ও অপর দুই থেকে তিন জনকে অজ্ঞাত নামা পলাতক আসামি দেখিয়ে থানায় একটি চাঁদাবাজির মামলা দায়ের করেন। ,

ইতিপুর্বে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) উপজেলার রক্তি ও জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ বেশ কয়েকজন চ্াঁদাবাজকে জাদুকাঁটার নৌ পথে চাঁদা আদায়কালে হাতে নাতে আটকের পর আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠিয়েছেন।