পটিয়ায় ১২ জন সাধারণ কাউন্সিলরের মনোনয়ন প্রত্যাহার, বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত জসিম উদ্দিন

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:৪৪ অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২১ | আপডেট: ৮:৪৪:অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২১

কাউছার আলম, পটিয়া (চট্রগ্রাম): মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিনে দক্ষিণ চট্টগ্রামের পটিয়া পৌরসভা নির্বাচনে কাউন্সিলর পদে ১১ জন ও সংরক্ষিত আসনে (নারী কাউন্সিলর) ১ জন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

আজ মঙ্গলবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় নিজ কার্যালয়ে সাংবাদিকদের পটিয়া উপজেলা নির্বাচন অফিসার আরাফাত আল হোসাইনী এ তথ্য জানান।

এসময় নির্বাচন অফিসার বলেন, মেয়র পদে ৪ জনের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়েছিল আগে। তাদের কেউই মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। পৌরসভার ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৪৫ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। তাদের মধ্যে ১১ জন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। ফলে ৩৪ জন সাধারণ কাউন্সিলর ৯ টি ওয়াডে প্রতিদ্বিন্দ্বতা করবেন।

আরাফাত আল হোসাইনী আরও জানান, ৯টি ওয়াড মিলে ৩ টি সংরক্ষিত নারী কাউন্সিলর আসনে ১০ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছিল। তাদের মধ্যে থেকে আজ ১ জন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। ফলে এখন ৯ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ৩ টি আসনের জন্য প্রতিদন্দ্বিতা করবেন।

আগামীকাল বুধবার (২৭ জানুয়ারি) সকাল সাড়ে নয়টায় মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। তবে ৫ নং ওয়াডের সাধারণ কাউন্সিলর পদে ৪ জন মনোনয়ন ফরম দাখিলকারীদের মধ্যে আজ ৩ জন প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করাতে বাকী একজন প্রার্থীর সাথে আর কেউ প্রতিদন্ধী করার জন্য না থাকার ফলে জসিম উদ্দিনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত করা হয়েছে বলেও জানান তিনি ।

এদিকে আজ মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিনে সংরক্ষিত নারী কাউন্সিল ও সাধারণ কাউন্সিলর যারা মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন তারা হলেন সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ২ নং ওয়াডের শাহনাজ বেগম। সাধারণ কাউন্সিলর পদে ১ নং ওয়াডের আবদুল মালেক, রেহানা আকতার মুন, মীর মো. আবদুর রহমান, মোহাম্মদ ইয়াসিন আকরাম,নজরুল ইসলাম। ২ নং ওয়াডের মোহাম্মদ নজরুল ইসলাম, ৪ নং ওয়াডের মো. ইব্রাহীম, শেখ মো. বেলাল, ৫ নং ওয়াডের নুরুল ইসলাম, এম খোরশেদ গনী ও মুজিবুর রহমান।

আগামী ১৪ ফেব্রুয়ারী প্রথম বারের মতো ইভিএম পদ্ধতিতে চতুর্থ ধাপের পটিয়া পৌরসভার নির্বাচনে সাধারণ ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করবেন। পটিয়া পৌরসভার মোট ভোটার সংখ্যা ৩৯ হাজার ৭৮৬ জন। তাদের মধ্যে পুরুষ ভোটার ২০ হাজার ৯২৫ জন আর মহিলা ভোটার ১৮ হাজার ৮৬২ জন বলে জানা গেছে পটিয়া নির্বাচন অফিস সূত্রে।