পটুয়াখালীতে পিসিআর ল্যাব স্থাপনে ডিও লেটার এমপির

প্রকাশিত: ৫:১২ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০২০ | আপডেট: ৮:৩৩:অপরাহ্ণ, আগস্ট ১০, ২০২০

মো. মামুন তানভীর, দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালী জেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। বৃদ্ধি পাচ্ছে মৃত্যুর সংখ্যাও। পটুয়াখালী জেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা হাজার ছাড়িয়েছে বহু আগে। মৃত্যু প্রায় অর্ধ শতকের কাছাকাছি।

পটুয়াখালী জেলায় করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় স্বাস্থ্যসেবার ওপর চাপ বাড়ছে। অন্যদিকে পটুয়াখালীতে পিসিআর ল্যাব না থাকায় করোনা ভাইরাস নির্ণয় প্রার্থীদের চরম ভোগান্তিতে পরতে হচ্ছে। বিভাগীয় শহরে ল্যাব থাকায় রিপোর্ট পেতে ভুক্তভোগীদের দীর্ঘ সময় অপেক্ষা করতে হচ্ছে। উপসর্গ দেখা দেয়ার পর অনেকে করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়ে রিপোর্ট পাওয়ার আগেই মারা যাচ্ছেন। ফলে চিকিৎসা সেবা বঞ্চিত হয়ে মারা যাচ্ছেন তারা।

আর এসব দিক বিবেচনা করে পটুয়াখালীতে করোনা ভাইরাস পরীক্ষার জন্য পিসিআর ল্যাব স্থাপনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবরে একটি ডিও লেটার দিয়েছেন পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য ও নৌ-পরিবহন মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য এস এম শাহজাদা। ৮ জুলাই আবেদনটি জমা দেন তিনি।

ডিও লেটারটিতে তিনি লেখেন, আমাদের পটুয়াখালীতে কভিড-১৯ এর প্রকোপ বেড়ে চলছে। পটুয়াখালীর অধিকাংশ এলাকা নদী চরঅঞ্চল। অত্র এলাকার জনগণের পরীক্ষা করানোর একমাত্র ল্যাব বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ। এখানে নমুনা পাঠিয়ে ফলাফল পেতে বেশী সময় অতিবাহিত হয় বিধায় কোভিড নিয়ন্ত্রন কার্যক্রম ব্যহত হচ্ছে।

এদিকে সোমবার এমপির ডিও লেটারটি ফেসবুকে ভাইরাল হয়। বিভিন্ন শ্রেণি পেশার মানুষ সাংসদকে ডিও লেটার দেয়ার জন্য অভিনন্দন ও শুভেচ্ছা জানান।