পথচারীর কান্নাকাটিতে মন গলল ছিনতাইকারীর! (ভিডিও)

টিবিটি টিবিটি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৪:৩৪ অপরাহ্ণ, জুন ১৮, ২০২০ | আপডেট: ৪:৩৪:অপরাহ্ণ, জুন ১৮, ২০২০

‘চোর বলে কি মন নেই?’ পাকিস্তানে ভাইরাল হওয়া একটি ভিডিও দেখার পর সোশ্যাল মিডিয়ায় ঘুরছে প্রশ্নটি।

করাচির রাস্তায় একটি খাবার সরবরাহকারী সংস্থার এক কর্মীর কাছ থেকে টাকা-পয়সা ছিনিয়ে নিয়েও তা ফিরিয়ে দিল ছিনতাইকারীরা। খবর আনন্দবাজার পত্রিকার।

ভিডিওতে ধরা পড়া ঘটনাটির সত্যতা স্বীকার করেছে করাচি পুলিশ।

ভাইরাল হওয়া সিসিটিভি ফুটেজে দেখা গেছে যে, ফুড ডেলিভারি পার্সন ডেলিভারির পরে নিজের মটরসাইকেলে করে যাচ্ছিলেন। পথে দুজন ছিনতাইকারী ওই ডেলিভারি পার্সনের খুব কাছে গিয়ে থামেন এবং তাকে ভয় দেখিয়ে মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নেন।

ভিডিওটি দেখতে ক্লিক করুন এখানে

আর এই ঘটনার সময় মানসিকভাবে ভেঙে পড়েন ওই ডেলিভারি পার্সন। তার কষ্টার্জিত অর্থের এমন পরিণতিতে হতবাক হয়ে পড়ছিলেন তিনি। এমনটি দেখে ছিনতাইকারীদের মনে দয়া হয় এবং পালানোর পরিবর্তে তার কাছে এসে জিনিস ফিরিয়ে দেয় তারা। এমনকি ওই ব্যক্তিকে জড়িয়ে ধরে এবং গাড়ি করে ফের চলে যাওয়ার তাকে সান্ত্বনা দিয়ে করমর্দন করতেও দেখা গিয়েছে।

এই অনন্য অসফল ছিনতাইয়ের ভিডিওটি কয়েক দিন আগে পোস্ট করা হয়। ইতোমধ্যেই হাজার হাজার মতামত ও মন্তব্য জমা পড়েছে এই ভিডিওটিতে।

ভিডিওটির মন্তব্যে একজন লেখেন, মানবিকতা আর দয়ার একটি ছোট্ট কাজ আমাদের চোখ পানি এনে দিল। এই ঘটনাই বলে দিচ্ছে কোন ধরণের বিষাক্ত পরিবেশে আমরা বাস করি। ছোট ছোট বিষয়গুলি বড় পার্থক্য গড়ে দেয়। আরেকজন লিখেছেন, এই ঘটনা আমার মনে ফের মানবতার আশার জন্ম দিল।