পথশিশুদের ঝুঁকি নিয়ে আরিফের আহ্বানে সাড়া দিলো পুলিশসহ বিভিন্ন সংগঠন

প্রকাশিত: ৫:২৭ অপরাহ্ণ, এপ্রিল ৫, ২০২০ | আপডেট: ৫:২৯:অপরাহ্ণ, এপ্রিল ৫, ২০২০
ছবি: টিবিটি

গত ২২ ই মার্চ দেশের শীর্ষ স্থানীয় জাতীয় গণমাধ্যম ‘দ্যা বাংলাদেশ টুডে’ আমেনেস্ট্রি ইন্টারন্যাশনাল সদস্য ও দক্ষিণ এশীয় অঞ্চলের শিশু গণমাধ্যম প্রধান আরিফের একটি মতামত প্রকাশ করে করোনা ঝুঁকিতে দেশের পথশিশুরা শিরোনামে।

মতামতটি মুহূর্তে ই ফেসবুক সহ সকল সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।পথশিশুদের পাশে দাঁড়ানোর ব্যাপারে প্রতিশ্রুতি দেওয়া হয় মতামতটি প্রকাশের পর পুলিশ হেডকোয়ার্টার পক্ষ থেকে। পুলিশের এআইজি হায়দার আলী প্রতিশ্রুতি অনুসারে দেশের বিভিন্ন স্থানে পুলিশের ইউনিট, থানা মাস্ক ও খাবার পথশিশুদের সরবরাহ করে ব্যাপক সমর্থন ও প্রশংসা পেয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

আরও পড়ুন: করোনায় শিশুদের জন্য আলাদা হাসপাতাল দিতে প্রধানমন্ত্রীর প্রতি আহবান

এছাড়াও বাংলাদেশ টুডে মতামত টি প্রকাশের পর দেশের বিভিন্ন সামাজিক সংগঠন ও জেলা সমাজ সেবা অধিদপ্তর পথশিশুদের ঝুঁকি থেকে সুরক্ষা দিতে এগিয়ে এসেছে।

এই ব্যাপারে ২০১৪ সালে জাতিসংঘে বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি রিপোর্ট আয়োজনে বক্তব্য রাখা আরিফ রহমান বলেন, ভালো লাগছে পথশিশু ঝুঁকি কমিয়ে আনতে পুলিশ সহ বিভিন্ন সচেতন মহলের উদ্যোগ গ্রহণ করায়। বাংলাদেশ টুডে পরিবারকে ধন্যবাদ জানাচ্ছি গুরুত্ব দিয়ে বারবার দেশের মানুষের নজরে আনার জন্য। পাশাপাশি দেশের বিভিন্ন জেলায় করোনা সন্দেহ অসুস্থ শিশু ও তাদের মারা যাওয়ার ঘটনায় উদ্বেগ জানিয়ে আরিফ বলেন, সবধরনের শিশুদের টেস্ট বাড়াতে হবে সারাদেশে অন্যথায় অসংখ্য শিশু মারা যাওয়ার সম্ভাবনা আছে ভয়ানক এই ভাইরাসে আক্রান্ত হয়ে।