‘পদ্মার নামেই পদ্মা সেতু হবে’

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১:৪৮ অপরাহ্ণ, অক্টোবর ২, ২০১৮ | আপডেট: ১:৪৮:অপরাহ্ণ, অক্টোবর ২, ২০১৮
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

পদ্মা সেতু পদ্মার নামেই হবে। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা নিজের নামে পদ্মা সেতুর নামকরণে রাজি নন। গতকাল সোমবার সকালে জাতিসংঘ সফর শেষে দেশে ফিরে গণভবনে দলীয় নেতাদের সঙ্গে অনানুষ্ঠানিক বৈঠককালে শেখ হাসিনা সাফ জানিয়ে দেন যে, এ সেতুর নাম তার নামে হবে না।

ওই বৈঠকে উপস্থিত আওয়ামী কার্যনির্বাহী পরিষদের একজন সদস্য বলেন, ‘প্রধানমন্ত্রী আমাদেরকে বলেছেন, পদ্মা সেতু করব বলছি, পদ্মা সেতু হবেই। কিন্তু সেতুর নাম শেখ হাসিনা সেতু হবে না। এটা পদ্মা সেতুই হবে।’

জানতে চাইলে ওই বৈঠকে উপস্থিত আওয়ামী লীগের আরও একজন নেতা বলেন, ‘প্রধানমন্ত্রী অনানুষ্ঠানিকভাবে কথা বলেছেন। আমাদের একজন নেতা বলেছিলেন, এই সেতু আপার নামে করা হোক।

পরে নেত্রী অসন্তোষ জানিয়ে বলেছেন, ‘আমি নাম চাই না। মানুষের জন্য করেছি। বিশ্বব্যাংক অর্থ বরাদ্দ বাতিল করেছে। তারপরেও আমি এই সেতু নির্মাণের উদ্যোগ নিয়েছি। তবে এই সেতুর নাম আমার নামে হবে না।’

বৈঠকে উপস্থিত আওয়ামী লীগের একজন কেন্দ্রীয় নেতা জানান, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বরাবরই নিজের নাম ব্যবহারে রাজি হন না। পদ্মা সেতুর ক্ষেত্রেও তিনি একই অভিমত ব্যক্ত করেছেন।

বিশ্বব্যাংক পদ্মা সেতু থেকে সরে যাওয়ার পর নিজস্ব অর্থায়নে সেতু নির্মাণের সাহস দেখান বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সেতু নির্মাণ নিয়ে শেখ হাসিনা শুরু থেকেই বলিষ্ঠ ভূমিকা নিয়েছেন।