পবিত্র নগরী মক্কা ও জেদ্দায় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৩:১৮ অপরাহ্ণ, মে ২১, ২০১৯ | আপডেট: ৩:১৮:অপরাহ্ণ, মে ২১, ২০১৯
সংগৃহীত

সৌদি আরবের পবিত্র নগরী মক্কা এবং মদিনা লক্ষ্য করে দুটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে। দেশটির বিমান প্রতিরক্ষা বাহিনী বলছে, তারা মক্কা এবং জেদ্দার দিকে ধেয়ে আসা দুটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রে গুলি চালিয়ে ভূপাতিত করেছে।

মঙ্গলবার সৌদি আরবের ইংরেজি দৈনিক আল-আরাবিয়া এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। সৌদি নেতৃত্বাধীন আরব জোটের মুখপাত্র তুর্কি আল-মালিকি বলেছেন, সোমবার সৌদি বিমান প্রতিরক্ষা বাহিনী জেদ্দা এবং তায়েফ প্রদেশের আকাশের নিয়ন্ত্রিত এলাকায় দুটি ক্ষেপণাস্ত্র উড়তে দেখার পর গুলি চালিয়ে ভূপাতিত করেছে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে আল-আরাবিয়া বলছে, এই দুটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র জেদ্দা এবং মক্কার দিকে ধেয়ে আসছিল। মক্কা থেকে মাত্র ৫০ কিলোমিটার দূরে তায়েফের কাছে ক্ষেপণাস্ত্র দুটি ভূপাতিত করা হয়েছে।

ইয়েমেনের বিদ্রোহী গোষ্ঠী হুথিদের দায়ী করে সৌদিতে এই ক্ষেপণাস্ত্র হামলার নিন্দা জানিয়েছে বাহরাইন। সৌদি আরবের বিভিন্ন অঞ্চলে গত কিছুদিন ধরে ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলার পরিমাণ বাড়িয়েছে ইয়েমেনের এই বিদ্রোহী গোষ্ঠী।

পবিত্র নগরী মক্কা লক্ষ্য করে হুথিদের এই ক্ষেপণাস্ত্র হামলার নিন্দায় সরব হয়ে উঠেছে সামাজিক যোগাযোগমাধ্যম। খালিজ টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, বিশ্বের বিভিন্ন দেশের মুসলিমরা পবিত্র নগরী মক্কায় হুথি বিদ্রোহীদের ক্ষেপণাস্ত্র হামলার নিন্দা জানিয়ে টুইট করেছেন।