পবিত্র শবে বরাত পালনে ধর্মপ্রাণ মুসল্লীরদের বিশেষ আহবান সিএমপি’র

এস. এম. আকাশ এস. এম. আকাশ

ব্যুরো চিফ,চট্টগ্রাম

প্রকাশিত: ৮:৪৩ অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২০ | আপডেট: ৮:৪৩:অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২০

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ এর পক্ষ থেকে পবিত্র শবে বরাত পালনে বিশেষ অনুরোধ জানিয়েছেন নগরবাসীর প্রতি, বুধবার সিএমপি’র পক্ষ থেকে একটি প্রেস বিজ্ঞপ্তিতে গণমাধ্যমের মাধ্যমে এ অনুরোধ জানানো হয়, বিজ্ঞপ্তিতে বলা হয়, এতদ্বারা সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, করোনা ভাইরাস সংক্রমণ ও বিস্তার রোধে পবিত্র শবেবরাত উপলক্ষে সম্মানিত ধর্মপ্রাণ মুসল্লিগনকে যার যার অবস্থানে থেকে অর্থাৎ মসজিদ, মাজার, কবরস্থান, মিলাদ মাহফিল বা অন্য কোন ধর্মীয় অনুষ্ঠানে ভিড় না করে বাসায় বা বাড়িতে অবস্থান করে ইবাদত সম্পন্ন করার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো যাচ্ছে।

যেহেতু একসাথে অধিক লোকের সমাগমের মাধ্যমে প্রাণঘাতী এই করোনা ভাইরাসের সংক্রমণ দ্রুত বৃদ্ধি পায় সেজন্য বিজ্ঞ আলেম গন মসজিদ বা অন্য কোন ধর্মীয় স্থানে মুসল্লিগণকে জমায়েত হয়ে ইবাদত করার বিষয়ে নিরুৎসাহিত করছেন।

এছাড়া ধর্ম মন্ত্রণালয় এবং ইসলামী ফাউন্ডেশন, বাংলাদেশ কর্তৃক মসজিদে নিয়মিত নামাজের সময় ইমাম, মোয়াজ্জিন, খাদেম সহ ৫ জন এবং জুমার নামাজের সময় সর্বোচ্চ ১০ জন মিলে নামাজ আদায়ের নির্দেশনা রয়েছে।

‌চট্টগ্রাম মহানগরীর সকল নগরবাসীর স্বার্থে অনুগ্রহ করে বাসায় থেকে পবিত্র শবে বরাতের ইবাদত সম্পন্ন করার জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।
‌”সচেতন হোন, গণজমায়েত থেকে বিরত থাকুন এবং করোনা ভাইরাসকে প্রতিরোধ করুন”।