পবিপ্রবিতে র‌্যাগিংয়ের দায়ে ১৫ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

প্রকাশিত: ৪:৩৬ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২০ | আপডেট: ৪:৩৬:অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২০

মো. নাইম, পবিপ্রবি প্রতিনিধি: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে র্যাগিংয়ের দায়ে ১৫ শিক্ষার্থীকে এক সেমিস্টারের জন্য বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ছাত্র শৃঙ্খলা বোর্ডের ৩৭ তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। একই সাথে তাদের ক্যাম্পাস ত্যাগ করতে নির্দেশ দেয়া হয়েছে।

বহিষ্কার হওয়া শিক্ষার্থীরা হলেন কৃষি অনুষের রমজান শেখ, সামিউল আলম, জাহাঙ্গীর আলম, সিফাত হোসাইন, খালিদ হাসান মিলু, রনি হোসাইন, ব্যবসায় প্রশাসন অনুষদের মনিরুল ইসলাম, মেহেদী হাসান, ভূইয়া মো.আবু সাফওয়ান, মুক্তাদির আহমেদ, পুষ্টি ও খাদ্য বিজ্ঞান অনুষদের জায়াদুল হক মিয়াজী, মো.শাহীন, মাৎস্যবিজ্ঞান অনুষদের এসকে সেফাতুল ইসলাম, মোহতাসিন আরাফ ও সাকিব আহমেদ পার্থ।

এরা প্রত্যেকেই ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার অধ্যাপক ড.স্বদেশ চন্দ্র সামন্ত স্বাক্ষরিত এক অফিস আদেশ থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। অফিস আদেশে বলা হয়, গত ১৩.০১.২০২০ খ্রি.তারিখ রাতে শের-ই-বাংলা হল-১ এ র‌্যাগিংয়ের ঘটনায় অভিযুক্ত হওয়ায় উল্লেখিত শিক্ষার্থীদের চলমান (জানুয়ারী-জুন ২০২০) এক সেমিস্টার সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

একইসাথে কেন তাদের চলমান সেমিস্টারে স্থায়ী বহিষ্কার করা হবে না তা জানতে চেয়ে করন দর্শানো নোটিস দেয়া হয়েছে। পবিপ্রবি’র রেজিস্ট্রার অধ্যাপক স্বদেশ চন্দ্র সামন্ত এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।