পরিবেশ সুন্দর করতে গাছের বিকল্প নাই : পরিবেশ ও বন মন্ত্রী

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:৪৩ অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০২০ | আপডেট: ৮:৪৩:অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০২০

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, পরিবেশ সুন্দর রাখতে হলে গাছের বিকল্প নাই। তিনি বলেন, শুধু গাছ লাগালেই হবে না, গাছের সুষ্ঠু রক্ষণাবেক্ষণ করতে হবে। তিন চার বছর গাছের যত্ন নিলেই পরিবেশ সবুজ ও দৃষ্টিনন্দন হবে।

শনিবার (৫ ডিসেম্বর) দুপুরে মৌলভীবাজারের জুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় ঢাকাস্থ সরকারি বাসভবন হতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে জুড়ী হাসপাতাল চত্বরে লাগানো গাছের বিষয়ে উল্লেখ করে সভাপতির বক্তব্যে পরিবেশ ও বন মন্ত্রী এসব কথা বলেন।

পরিবেশ মন্ত্রী বলেন, করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে সবাইকে মাস্ক পরতে হবে। মাস্ক-পরা, সামাজিক দূরত্ব বজায় রেখে চলা, সর্বোপরি স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার ব্যাপারে সাধারণ মানুষকে উদবুদ্ধ করতে হবে। তিনি বলেন, অধিকাংশ লোকই করোনা পরীক্ষা করাতে অনাগ্রহী। ফলে একজন আক্রান্ত হলে পরিবারের সবাই আক্রান্ত হচ্ছেন। তাই লক্ষ্মণ দেখা দিলে নিজ দায়িত্বে করোনা পরীক্ষা করাতে উদবুদ্ধ করার জন্য সভায় উপস্থিত কমিটির সদস্যদের প্রতি তিনি আহবান জানান।

সভায় জুড়ী উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান রুহুল ইসলাম, জুড়ী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাশ, মহিলা ভাইস চেয়ারম্যান রনজিতা শর্মা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সমরজিত সিংহ সহ কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।