পরিশুদ্ধ হওয়ার নাটক করে লাভ নেই: মির্জা ফখরুল

শহিদ জয় শহিদ জয়

যশোর প্রতিনিধি

প্রকাশিত: ৭:৪৭ অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০১৯ | আপডেট: ৭:৪৭:অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০১৯
ছবি: টিবিটি

বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকার মানুষের মন থেকে হারিয়ে গেছে। ফলে জোরজবরদস্তি করে আর ক্ষমতায় টিকে থাকা যাবে না। পৃথিবীর কোনও দেশে জোর করে কারও ক্ষমতায় চিরস্থঅয়ী হওয়ার নজির নেই। আজ সন্ধ্যায় যশোর জেলা পরিষদ মিলনায়তনে জাতীয় স্থায়ী কমিটির সাবেক সদস্য তরিকুল ইসলামের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণ সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, পরিশুদ্ধ হওয়ার নাটক করে লাভ নেই। দেশের মানুষ জানে, কারা আসল লুটপাটকারী, কার ইঙ্গিতে এসব অপকর্ম সংঘটিত হয়েছে। সেকারণে চুনোপুঁটি ধরে কোনও লাভ হবে না। তিনি বলেন, সচেতনভাবেই এই সরকার দেশের ব্যাংক থেকে এক লক্ষ কোটি টাকা বিদেশে পাচার করেছে। আজ তারা কানাডার বেগমপাড়ায় বাড়ি কিনছে, মালয়েশিয়া, ইংল্যান্ডে বাড়িঘর করছে, ব্যবসা প্রতিষ্ঠান করছে।

৩০ ডিসেম্বরের ভোট ২৯ তারিখ রাতে সম্পন্ন করেছে দাবি করে তিনি বলেন, মানুষের মন থেকে এ সরকার হারিয়ে গেছে। ফলে জোরজবরদস্তি করে আর ক্ষমতায় টিকে থাকা যাবে না। পৃথিবীর কোনও দেশে জোর করে কারও ক্ষমতায় চিরস্থঅয়ী হওয়ার নজির নেই।

এদিকে সভায় বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর রায় বলেন, আদালত প্রধানমন্ত্রীর কব্জায়। সেকারণে খালেদা জিয়ার মুক্তির ফয়সালা আদালতে নয়, রাজপথে হবে, জনগণই করবে।

যশোর জেলা বিএনপির আহবায়ক তরিকুল ইসলামপত্নী নার্গিস বেগমের সভাপতিত্বে স্মরণসভায় অন্যদের মধ্যে আলোচনা করেন দলের কেন্দ্রীয় সহ-সভাপতি বরকতউল্লাহ বুলু, ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, শামসুজ্জামান দুদু, নিতাই রায়চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা মেহেদি হাসান রুমি, নজরুল ইসলাম মঞ্জু, আজিজুল বারী হেলাল, আবুল কালাম আজাদ, শাহারুজ্জামান মোর্তজাসহ খুলনা বিভাগের দশ জেলার নেতারা।

স্মরণসভার আগে বেলা ১২টায় মির্জা ফখরুল ইসলামসহ নেতৃবৃন্দ যশোর কারবালায় মরহুম তরিকুল ইসলামের কবর জিয়ারত এবং দুঃস্থদের মাঝে খাবার ও কোরআন শরিফ বিতরণ করেন।