‘পাঁচ মিনিটেই প্রধানমন্ত্রী ঠিক করা যাবে’

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৪৩ পূর্বাহ্ণ, আগস্ট ৩০, ২০১৮ | আপডেট: ১১:৪৩:পূর্বাহ্ণ, আগস্ট ৩০, ২০১৮

বিরোধী জোটের প্রধানমন্ত্রী প্রার্থী কে হবেন, তা ভোটের পর পাঁচ মিনিটেই ঠিক করা যাবে- এবার ফর্মুলা দিলেন ভারতের সাবেক রেলমন্ত্রী ও রাষ্ট্রীয় জনতা দল (আরজেডি) সুপ্রিমো লালুপ্রসাদ যাদব।

পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় দোষী সাব্যস্ত হয়ে কারাবন্দি বিহারের বর্ষীয়ান রাজনীতিক লালুপ্রসাদ ভারতীয় এক টিভি চ্যানেলে সাক্ষাৎকারে বলেন, ভোটের পর পাঁচ মিনিটেই প্রধানমন্ত্রী বেছে নেয়া যাবে।

অর্থাৎ এনসিপি প্রধানের মতোই লালুপ্রসাদও প্রধানমন্ত্রী প্রার্থী আগে থেকে ঠিক করে ভোটে লড়ার পক্ষে নন বলেই মনে করছে রাজনৈতিক মহল।

বিরোধীদের প্রধানমন্ত্রী কে, এই প্রশ্ন তুলে বারবার আক্রমণ করছে বিজেপি। তার জবাবে দুদিন আগে মঙ্গলবার এনসিপির প্রধান শরদ পাওয়ার বলেছিলেন, বিরোধী জোটের কে প্রধানমন্ত্রী হবে, তা ভোটের পর সংখ্যার ভিত্তিতেই ঠিক হবে। অর্থাৎ যে দল সবচেয়ে বেশি আসন পাবে, সেই দল থেকেই প্রধানমন্ত্রী নির্বাচন করা হবে।

পশুখাদ্য কেলেঙ্কারির চার মামলায় সাজাপ্রাপ্ত লালু বর্তমানে কারাবন্দি। সম্প্রতি চিকিৎসার জন্য প্যারোলে মুক্তি পান তিনি।

প্যারোলে থাকাকালীন ভারতীয় এক টিভি চ্যানেলে বিহারের সাবেক মুখ্যমন্ত্রী লালু বলেন, ভোটের পর সমমনোভাবাপন্ন দলগুলোর বৈঠকে পাঁচ মিনিটেই প্রধানমন্ত্রী নির্ধারণ করা যাবে।

সাক্ষাৎকারে লালুপ্রসাদ আরও বলেন, পাঁচ বছর আগে যে প্রতিশ্রুতি দেয়া হয়েছিল এবং মোদির শাসনামলে তার কতটা পেলেন সাধারণ মানুষ, তার ভিত্তিতেই আসন্ন লোকসভা নির্বাচন হবে।

এই সরকার সব ক্ষেত্রেই ডাহা ফেল বলে মন্তব্য করে লালুর প্রশ্ন, গোলপোস্ট পাল্টানো ছাড়া মোদি সরকার আর কী বদল আনতে পেরেছে! সূত্র: আনন্দবাজার