পাইকগাছায় ওয়ারেন্টভূক্ত আসামী পাকড়াও করতে গিয়ে গ্রাম পুলিশরা লাঞ্ছিত, মামলায় আটক-২

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৯:২০ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২১ | আপডেট: ৯:২০:অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২১

শেখ দীন মাহমুদ,পাইকগাছা(খুলনা) প্রতিনিধি: পাইকগাছায় ওয়ারেন্টভূক্ত আসামীকে পাকড়াও করে মারপিটের শিকার হয়েছেন দফাদার আফসার সানাসহ গ্রাম পুলিশরা। ঘটনায় থানা পুলিশ অভিযুক্ত পলাতক আসামী জীবন সরদার (২৮) ও তার সহযোগী চাচাতো ভাই রাজু সরদার(২০) কে গ্রেফতার করেছে। ঘটনাটি ঘটেছে গত ১৫ জানুয়ারি (শুক্রবার) সন্ধ্যায় উপজেলার চাঁদখালী ইউনিয়নের মৌখালী বাজারে। এঘটনায় গ্রাম পুলিশ সিরাজুল ইসলাম বাদী হয়ে পাইকগাছা থানায় একটি মামলা করেছেন।

থানা পুলিশ ও মামলার বিবরণে জানাযায়, গত ১৩ জানুয়ারী থানায় সপ্তাহিক হাজিরা ও চৌকিদার প্যারেডে থানা অফিসার ইনচার্জ (ওসি) এজাজ শফী সরকারী দায়িত্ব-কর্তব্যের অংশ হিসেবে গ্রাম পুলিশদের ওয়ারেন্ট তামিল, মাদক, চোর-ডাকাত ও বহিরাগতদের তথ্য সংগ্রহের নির্দেশনা দেন। ওসির নির্দেশ মোতাবেক ১৫ জানুয়ারী সন্ধ্যায় দফাদার আফসার সানা, গ্রাম পুলিশ ফিরোজসহ অন্যান্যরা চাঁদখালীর মৌখালী নরিম সানার মুদি দোকানের সামনে পাঁকা রাস্তার উপর অবস্থান নেন। এ সময় জি,আর ২৭৭/২০ মামলার ওয়ারেন্টভুক্ত আসামী এলাকার ত্রাস সৃষ্টিকারী চোর জীবনকে পাকড়াও করে থানা পুলিশকে অবহিত করেন।

এসময় তাদের কাছ থেকে মুক্ত হতে জীবন ধস্তা-ধস্তি শুরু করেন। এক পর্যায়ে নিজেকে ছাড়িয়ে নিতে ব্যর্থ হয়ে জীবন তাদেরকে অকথ্য ভাষায় গালি-গালাজ ও মারপিট শুরু করে। অভিযোগে আরো বলা হয়, ঘটনার সময় জীবনের চাচাতো ভাই রাজু, আকবরসহ উপস্থিত অন্যান্যরা তাকে সহয়তা করে।

এ ঘটনায় চাঁদখালীর ফতেপুরের অধিবাসী গ্রাম পুলিশ সিরাজুল ইসলাম বাদী হয়ে জীবন, রাজু, আকবরসহ অজ্ঞাতনামাদের আসামী করে ১৬ জানুয়ারি (শনিবার) থানায় একটি মামলা করেছেন। যার নং ১৭।

এবিষয়ে পাইকগাছা থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ এজাজ শফী বলেন, সরকারী দায়িত্ব পালনের সময় গ্রাম পুলিশদের শারিরীকভাবে লাঞ্ছিতের ঘটনায় থানায় মামলা হয়েছে। এছাড়া মামলায় জীবন ও তার চাচাতো ভাই রাজুকে গ্রেফতারপূর্বক আদালতে প্রেরণ করা হয়েছে।