পাইকগাছা-তালা সীমান্তে সড়কে গাছ ফেলে ফের গণডাকাতি

দু’থানা পুলিশের সীমান্ত জটিলতা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:৫২ অপরাহ্ণ, জানুয়ারি ৩১, ২০১৯ | আপডেট: ৮:৫২:অপরাহ্ণ, জানুয়ারি ৩১, ২০১৯

শেখ দীন মাহমুদ,পাইকগাছা(খুলনা): পাইকগাছা-খুলনা প্রধান সড়কের তালা ও পাইকগাছার সীমান্তবর্তী ইট ভাটা এলাকায় গাছের গুড়ি ফেলে দু:সাহসিক গণডাকাতির ঘটনা ঘটেছে। ঘটনাটি ঘটেছে বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে।

এসময় সশস্ত্র ডাকাতরা ৬/৭ টি গাড়িতে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা,মোবাইলসহ অন্যান্য জিনিষপত্র ছিনতাই করে। তবে ঠিক ক’টি গাড়ি থেকে কি পরিমাণ টাকা ডাকাতি হয়েছে তার পরিমাণ জানা যায়নি। খবর পেয়ে স্থানীয় কপিলমুনি ফাঁড়ি পুলিশ ঘটনাস্থলে পৌছানোর আগেই ডাকাত দল ডাকাতি করে নির্বিঘে পালিয়ে যায়।

এদিকে ঘটনার শিকার এক ট্রাক ড্রাইভার এনিয়ে তালা থানায় জিডি করতে গিয়ে পড়েছেন বিপাকে। তালা থানা পুলিশ বলছে,ঘটনাটি পাইকগাছা সীমানায় ঘটেছে। অন্যদিকে পাইকগাছা পুলিশ বলছে,ঘটনাটি তালার। দু’থানা পুলিশের সীমানা নিয়ে রশি টানাটানিতে রীতিমত বিভ্রান্ত তৈরী হয়েছে। তবে স্থানীয়রা বলছেন,খবর পেয়ে পুলিশ রাস্তায় ডাকাতির ঘটনায় ব্যবহৃত কাঠের গুড়ি গুলি আলামত হিসেবে জব্দ করে নিয়ে গেছে। তবে স্থানীয় কপিলমুনি বা তালা থানা পুলিশ বিষয়টি অস্বীকার করেছে।

ঘটনার শিকার খুলনার নাজমুল হাসান সন্স এন্ড স্টীলের পণ্যবাহী ট্রাক খুলনা মেট্টো ট-১১১৬৮০ এর চালক মামুন জানান,রাত আনুমানিক আড়াইটার দিকে তারা মালামাল নিয়ে কয়রা যাচ্ছিলেন। পথিমধ্যে ঘটনাস্থলে পৌছলে ৬/৭ জনের সশস্ত্র একদল ডাকাত রাস্তার উপর কাঠের গুড়ি ফেলে তাদের পথরোধ করে অস্ত্রের মুখে তাদের ট্রাক থেকে নামিয়ে কাছে থাকা নগদ ৩,৬০০ টাকা ও দু’টি মোবাইল কেড়ে নেয়। এসময় বাইরে আসতে দেরি হওয়ায় তারা ট্রাকের একটি সাইড গ্লাস ভেঙ্গে ফেলে ও গাড়ির হেলপার সাব্বিরকে মারপিট করে। এসময় তিনি আরো জানান,ঘটনার সময় তিনি আরো ২ টি প্রাইভেট,১টি পিকআপসহ ৬/৭ টি গাড়ি ছিল। মামুন আরো জানায়,ডাকাতদের মধ্যে শর্ট ফিগারের পাতলা গড়নের একটি ছেলে তাকে অস্ত্র ঠেকিয়ে রাখে।

এব্যাপারে কপিলমুনি পুলিশ ফাঁড়ির এএসআই প্রবাস মিত্র জানান,কাশিমনগর বাজারের নৈশ প্রহরীদের মাধ্যমে খবর পেয়ে তাৎক্ষণিক তারা ঘটনাস্থলে পৌছান। তবে তার আগেই ডাকাত দল ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

প্রসঙ্গত,এর আগে পাইকগাছা-খুলনা সড়কের মামুদকাটি শিকদারের মোড় সংলগ্ন এলাকা থেকে রাত আনুমানিক ২ টার সময় কপিলমুনি হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ আঃ রবকে বাহী মোটর সাইকেল ছিনতাই হয়েছে।

পৌর সদরের শাপলা ক্লিনিকের মালিক তাপস কুমার মিস্ত্রী জানান, ঘটনার দিন কপিলমুনি হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ আব্দুর রব নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে তার ক্লিনিকের কার্যক্রম শেষে ক্লিনিকের কর্মচারী সুকুমার ও সবুজ তাকে তার কর্মস্থলে পৌছে দিতে যায়। রাত ২টার দিকে ফিরে আসার সময় পাইকগাছা-খুলনা প্রধান সড়কের মামুদকাটি সংলগ্ন শিকদারের মোড়ে পৌছালে দুর্বৃত্তরা সড়কে গাছের গুড়ি ফেলে গতিরোধ করে সুকুমার ও সবুজকে মারপিট করে তাদের কাছ থেকে তাপসের ব্যবহৃত ডিসকভার মটরসাইকেলটি ছিনতাই করে পালিয়ে যায়।এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ করা হয়েছে বলে তাপস মিস্ত্রী জানিয়েছেন।

এ ব্যাপারে থানার ওসি মোঃ এমদাদুল হক শেখ জানান, বিষয়টি গুরুত্বের সাথে খতিয়ে দেখা হচ্ছে এবং এ ঘটনায় যারা জড়িত রয়েছে আশা করছি খুব দ্রুত সময়ের মধ্যে তাদেরকে চিহ্নিত করে গ্রেপ্তার করা সম্ভব হবে।