পাকিস্তানকে নিয়ে অজিদের ছেলেখেলা

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৭:০৭ অপরাহ্ণ, নভেম্বর ৮, ২০১৯ | আপডেট: ৭:০৭:অপরাহ্ণ, নভেম্বর ৮, ২০১৯

সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে সফরকারী পাকিস্তানকে ১০ উইকেটে হারিয়ে শিরোপা জিতেছে অস্ট্রেলিয়া। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১০৬ রান তোলে বাবর আজমরা। জবাবে কোন উইকেট না হারিয়েই ৮.১ ওভার হাতে রেখে জয় তুলে নেয় অজিরা।

পার্থে টস হেরে আগে ব্যাটিংয়ে নামে পাকিস্তান। অজি পেসারদের গতির সামনে দাঁড়াতেই পারেনি পাকিস্তানের ব্যাটসম্যানরা। ইফতিখার আহমেদের স্রোতের বিপরীতে ৩৭ বলে ৪৫ রানের উপর ভর করে শেষ পর্যন্ত ৮ উইকেটে ১০৬ রান তুলতে সক্ষম হয় সফরকারীরা। দ্বিতীয় সর্বোচ্চ ১৪ রান আসে ওপেনার ইমাম উল হকের ব্যাট থেকে। এছাড়া আর কেউই দুই অঙ্কের স্পর্শ পাননি।

৪ ওভারে ১৮ রান খরচায় ৩ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার সফলতম বোলার কেন রিচার্ডসন। দুটি করে উইকেটে নেন মিচেল স্টার্ক ও শন অ্যাবট। বাকি উইকেটটি অ্যাস্টন অ্যাগারের।

জবাবে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়ার দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নারের কাছে পাত্তাই পায়নি পাকিস্তানের তারুণ্যনির্ভর বোলিং আক্রমণ। ১১.৫ ওভারে কোন উইকেট না হারিয়েই জয় নিশ্চিত করে স্বাগতিকরা।

ডেভিড ওয়ার্নার ৩৫ বলে করেন ৪৮ রান। চারটি চারের পাশাাপাশি ২ ছক্কা হাঁকান তিনি। তবে তার চেয়ে বেশি আক্রমণাত্মক ছিলেন অধিনায়ক ফিঞ্চ। ৪টি চার ও ৩টি ছয়ের মারে ৩৬ বলে ৫২ রান করেন তিনি।

এই জয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-০ ব্যবধানে জিতে নিলো অস্ট্রেলিয়া। প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হওয়ার পর দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে ৭ উইকেটে হারায় অজিরা।

বল হাতে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন শন অ্যাবট। সিরিজ সেরার পুরস্কার জিতেছেন স্টিভেন স্মিথ।

সংক্ষিপ্ত স্কোর:
পাকিস্তান ১০৬/৮ (ইফতিখার ৪৫; অ্যাবট ৩/১৮)
অস্ট্রেলিয়া ১০৯/০ (ফিঞ্চ ৫২*, ওয়ার্নার ৪৮*)
ফল: অস্ট্রেলিয়া ১০ উইকেটে জয়ী।
সিরিজ: অস্ট্রেলিয়া ২-০ ব্যবধানে জয়ী।