পাকিস্তানকে নয়, নিজের দেশকে ভালোবাসুন : নাফীস

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১২:২২ অপরাহ্ণ, মার্চ ৫, ২০২১ | আপডেট: ১২:২২:অপরাহ্ণ, মার্চ ৫, ২০২১
ছবি: সংগৃহীত

বাংলাদেশের মানুষের পাকিস্তান ভক্তি দেখে যারপরনাই অবাক হয়েছেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বাঁহাতি ওপেনার শাহরিয়ার নাফীস। নিজের ফেসবুক প্রোফাইলে তিনি লিখেছেন, ‘আমি জানতাম না যে আমাদের দেশবাসী পাকিস্তানকে এত ভালবাসে…’- এমন কথা লেখার পেছনে রয়েছে নির্দিষ্ট কারণ।

বৃহস্পতিবার জরুরি ভিত্তিতে স্থগিত করে দেয়া হয়েছে পাকিস্তান সুপার লিগের (পিএসএল)। ছয় খেলোয়াড় ও এক টিম স্টাফ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায়, ২০টি ম্যাচ বাকি থাকতেই অনির্দিষ্টকালীন সময়ের জন্য পিছিয়ে দেয়া হয়েছে পাকিস্তানের এই ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট।

এই খবরটির ব্যাপারে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করেছিলেন শাহরিয়ার নাফীস। একইসঙ্গে বাংলাদেশের ওপর মহান আল্লাহ্ ‌তা’আলার বিশেষ অনুগ্রহ থাকায় শুকরিয়া আদায় করেন তিনি। কিন্তু সেই পোস্টের মন্তব্যের ঘরে বিশেষ একটা গোষ্ঠী নিজেদের পাকিস্তান প্রীতির প্রমাণ দিয়ে নাফীসের বিরুদ্ধে যাচ্ছেতাই বলতে থাকেন।

এর প্রেক্ষিতেই নাফীস আহ্বান জানিয়েছেন, ‘পাকিস্তান ভালোবাসা বাদ দিয়ে নিজের দেশকে ভালোবাসুন।’

এই খবরের পর নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করে ফেসবুকে নাফীস লিখেছিলেন—“আল্লাহতায়ালার বিশেষ অনুগ্রহ বাংলাদেশের ওপর। এখন পর্যন্ত আমরা একটি ঘরোয়া ওয়ানডে প্রতিযোগিতা, একটি ঘরোয়া টি২০ প্রতিযোগিতা এবং শেষ পর্যন্ত একটি সম্পূর্ণ আন্তর্জাতিক সিরিজ আয়োজন করেছি। আতহার ভাই (আতহার আলি খান) মতো বলতে হয়—’No Covid what so ever (একদমই কোনো কোভিড নেই)’ আলহামদুলিল্লাহ! এদিকে পাকিস্তানে…”