পাকিস্তানকে হারিয়ে ফাইনালে ভারত

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১০:৫৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০১৮ | আপডেট: ১০:৫৩:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০১৮
পাকিস্তানকে হারিয়ে ফাইনালে ভারত

পাকিস্তানকে হারিয়ে ফাইনালে উঠে গেল ভারত। বুধবার সাফ সুজুকি কাপের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে প্রতিপক্ষ পাকিস্তানের বিপক্ষে ৩-১ গোলে জয় পেয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। আজ দিনের প্রথম ম্যাচে নেপালকে ৩-০ গোলে হারিয়ে ফাইনালে ওঠে মালদ্বীপ। আগামী ১৫ সেপ্টেম্বর (শনিবার) অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাতটায়।

আজকের ম্যাচে বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল ভারত। ৫৬ শতাংশ সময় ধরে তারা বল নিয়ন্ত্রণে রাখে। আর ৪৪ শতাংশ সময় ধরে বল নিয়ন্ত্রণে রাখে পাকিস্তান। ভারত টার্গেটে শট নেয় আটটি। পাকিস্তান টার্গেটে শট নেয় সাতটি।

ম্যাচের প্রথমার্ধে কোনো দলই গোল করতে পারেনি। কিন্তু বিরতি থেকে ফিরেই এগিয়ে যায় ভারত। ৪৮তম মিনিটে স্লাইডিং এফোর্টে গোলটি করেন মনভির সিং। ৬৯তম মিনিটে আবারও গোল করেন মনভির সিং। ৮৪তম মিনিটে সামিত পাসির গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় ভারত।

৮৬তম মিনিটে মারামারিতে জড়িয়ে পড়ায় পাকিস্তানের মহসিন আলী ও ভারতের লালিয়ানগুয়ালা চ্যাংতেকে লাল কার্ড দেখান। ৮৮তম মিনিটে ব্যবধান কমায় পাকিস্তান। গোলটি করেন মোহাম্মদ আলী। বাকি সময়ে কোনো গোল না হওয়ায় ৩-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে ভারত।

‘এ’ গ্রুপ থেকে গ্রুপ রানার আপ হয়ে সেমিফাইনালে ওঠে পাকিস্তান। আর ‘বি’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ চারে ওঠে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত। ‘এ’ গ্রুপ থেকে ছয় পয়েন্ট নিয়েও দুর্ভাগ্যজনকভাবে সেমিফাইনালে উঠতে পারেনি বাংলাদেশ। গোল ব্যবধানে পিছিয়ে থাকায় গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয় স্বাগতিকদের।