পাকিস্তান ক্রিস গেইলের মতো: মোস্তাফিজ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৩:৫৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০১৮ | আপডেট: ৩:৫৪:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০১৮

ভারত পৌঁছে গেছে এশিয়া কাপের ফাইনালে। সুপার ফোর থেকে এশিয়া কাপ যাত্রা শেষ আফগানিস্তানের। বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যে যে কোনো দলকে প্রতিপক্ষ হিসেবে পাবে ভারত। ফলে বুধবার ‘অঘোষিত’ সেমিফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ ও পাকিস্তান।

কে জিতবে কে হারবে সে ফলাফল পেতে অপেক্ষা করতে হবে আরও একদিন। বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার সাম্প্রতিক পরিসংখ্যান অবশ্য বাংলাদেশের পক্ষেই ভারি। ২০১৫ সালে সর্বশেষ ওয়ানডে সিরিজে বাংলাদেশের মাটিতে ধবলধোলাই হয় পাকিস্তান। টি-টোয়েন্টি ফরম্যাটে সবশেষ তিন দেখায় দুটিতে জয় পায় বাংলাদেশ।

তবে নিজেরা এগিয়ে থাকলেও সরফরাজ খানদের বিপক্ষে নির্ভার থাকতে চান না বাংলাদেশের বাঁহাতি কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। তিনি মনে করেন, পাকিস্তান অনেকটা ক্রিস গেইলের মতো, যেদিন খেলে সেদিন কাউকেই পাত্তা দেয় না।

যদিও ভারতের বিপক্ষে দুটি ম্যাচেই বড় ব্যবধানে হারে পাকিস্তান। তবু তাদের সমীহ করে সংবাদ মাধ্যমের সামনে মোস্তাফিজ বলেন, ‘কিছু কিছু ব্যাপার আছে, যেমন গেইলের কথা সবাই বলে যে গেইল যেদিন খেলে, সেদিন আর কারও কিছু করার থাকে না। তেমনি পাকিস্তানেরও বিশ্বাস নাই। ওরা যেদিন খেলে, সেদিন কাউকে পাত্তা দেয় না। যদি আমাদের ভাগ্যে থাকে, তাহলে ওদের উল্টো হতে পারে। ভাগ্যে না থাকলে নাই।’

আফগানিস্তানের বিপক্ষে মোস্তাফিজের জাদুকরি এক ওভারে জয় পায় বাংলাদেশ। কিন্তু প্রতি ম্যাচে এমনটা নাও হতে পারে বলেই মনে করেন এই ২৩ বছর বয়সী পেসার। বলেন, ‘গোল বলের কোনো বিশ্বাস নাই। আল্লাহ সহায় থাকলে হবে।

লাস্ট ওভারে কুড়ির (২০) ওপরে থাকলে সম্ভব। তবে ২০ রান পর্যন্ত কোনো গ্যারান্টি নাই। যে কেউ নিয়ে নিতে পারে।’ বুধবার (২৬ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় আবুধাবি স্টেডিয়ামে মুখোমুখি হবে বাংলাদেশ ও পাকিস্তান। জয়ী দল পৌঁছে যাবে ফাইনালে।