‘পাণিপথ’-এর ট্রেলারেই নজর কাড়লেন অর্জুন কাপুর-সঞ্জয় দত্ত

টিবিটি টিবিটি

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ৭:৫০ অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০১৯ | আপডেট: ৭:৫০:অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০১৯

‘পাণিপথ’ ছবির ট্রেলারেই ঐতিহাসিক চরিত্রের সাজে দেখা মিলল অর্জুন কাপুর, সঞ্জয় দত্ত ও কৃতী শ্যাননের। তবে মানতেই হবে, সঞ্জয় লীলা বনশালীর হ্যাংওভার ছবির ঝলকে রয়ে গেছে। মারাঠা সাম্রাজ্যের প্রতিষ্ঠা এবং সদাশিবরাও ভাও-এর হাতে তলোয়ার দিয়ে সেনাবাহিনীর দায়িত্বে তাঁকে বহাল করার দৃশ্য দিয়েই শুরু ট্রেলার।

ছবিতে সঞ্জয় দত্তকে দেখা যাবে আহমেদ শাহ আবদালি-র চরিত্রে। যিনি নিষ্ঠুর এক সাম্রাজ্যবাদী। কৃতী শ্যাননেরও দেখা মিলবে ছবিতে। দায়িত্বপূর্ণ মারাঠা স্ত্রী, যিনি প্রয়োজনে হাতিয়ার তুলে নিয়ে যুদ্ধের ময়দানে নামতেও পিছপা হন না।

যেহেতু বনশালীর ‘বাজিরাও মস্তানি’ ছবিতে রণবীর সিংকে পেশোয়ার চরিত্রে দেখেছেন দর্শক, সেহেতু কিছু করার নেই, অর্জুন কাপুরের অভিনয়কে রণবীরের সঙ্গে তুলনা করা হবেই। অর্জুন কাপুরের লুকেও সেই সময়ের গন্ধ রয়েছে, কিন্তু যে সম্মোহন বাজিরাও চরিত্রে রণবীর সিং তৈরি করেছিলেন, সেটা যেন কোথাও মিসিং। এমনকী সঞ্জয় দত্তও আবদালির ভূমিকায় ‘পদ্মাবত’ ছবিতে রণবীরের খিলজির চেয়ে কম জৌলুসের অধিকারী। শুধু লুক বা পোশাক নয়, ছবিতে ব্যবহৃত জিনিসপত্র, সেট, বিশেষ করে আবদালির মুকুট, সবটাই সঞ্জয় লীলা বনশালীর ‘পদ্মাবত’-এর মতো।

পাণিপথের তৃতীয় যুদ্ধ নিয়েই তৈরি এই ছবি। মারাঠা ও আফগান লুটেরাদের মধ্যে যুদ্ধ বেঁধেছিল। কিন্তু ছবি মুক্তির পরই জানা যাবে, ইতিহাস, নাকি ফিকশনের বিস্ময় রয়েছে ছবির মধ্যে। ‘লাগান’, ‘যোধা-আকবর’ এবং ‘স্বদেশ’-এর পরিচালক আশুতোষ গোয়ারিকর পরিচালকের চেয়ারে আসীন।

‘পাণিপথ’-এ অর্জুন, সঞ্জয় দত্ত ও কৃতি ছাড়াও অভিনয় করেছেন মণীশ বহেল, এবং পদ্মিনী কোলাপুরি, জিনাত আমান, ও সুহাসিনী মুলে-র মতো অভিনেত্রীরা। ৬ ডিসেম্বর মুক্তি পেতে চলেছে ‘পাণিপথ’।

ভিডিও দেখুন এখানে