পাবনা-৪ আসনে বিএনপি প্রার্থীর ভোট বর্জন

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭:৫৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২০ | আপডেট: ৭:৫৮:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২০

গোপাল অধিকারী, ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি: অনিয়ম ও কারচুপির অভিযোগে পাবনা-৪ আসনে উপনির্বাচনে ভোট বর্জন করেছেন জাতীয়তাবাদী দল বিএনপি’র মনোনীত প্রাথী বিএনপি চেয়ারপাসনের উপদেষ্টা ও জেলা বিএনপি’র আহবায়ক হাবিবুর রহমান হাবিব। সকাল সাড়ে এগারটায় সংবাদ সম্মেলনে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি এই বার্তা দিয়েছেন।

তিনি বলেন, নির্বাচনের আশায় বিএনপি থেকে আমাকে মনোনয়ন দিয়ে নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করেছিল। কিন্তু কোথাও নির্বাচন হচ্ছে বলে মনে হচ্ছে না। তিনি অভিযোগ করে বলেন, অনেক জায়গায় ভোটাররা ভোট দিতে পারছেন না। বিএনপির’র নেতা-কর্মীর নামে অহেতুক মামলা করা হয়েছে।

উল্লেখ্য যে, চলতি বছরের ২ এপ্রিল সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর মৃত্যুতে এই আসনটি শূন্য হয়। এই নির্বাচনে অংশগ্রহনের জন্য আ. লীগ, বিএনপি ও জাপাসহ তিনজন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হয়েছে। ২ সেপ্টেম্বর বুধবার বিকেলে প্রার্থীরা তাদের দলীয় নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে মননোনয়নপত্র জমা দেন জেলা নির্বাচন কর্মকর্তার কাছে। ৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরে জমাকৃত মনোনয়ন পত্র যাচাই বাছাই করে তিন দলের তিনজন প্রার্থীকেই বৈধভাবে মনোনীত করা হয়েছে নির্বাচনে অংশগ্রহনের জন্য। পাবনা-৪ আসনে দুটি পৌরসভা ও ১২টি ইউনিয়ন রয়েছে। মোট ভোটার ৩ লক্ষ ৮১ হাজার ১শ ১২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১,৯১,৬৯৭ জন আর নারী ভোটার ১,৮৯,৪১৫ জন। এসব ভোট কেন্দ্রে ২ হাজার ৩০১ জন প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার দায়িত্ব পালন করছেন।