‘পার্মানেন্ট অশান্তির অপর নাম বিএনপি’

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:৫৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০১৮ | আপডেট: ৮:৫৬:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০১৮

অাওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেছেন, পার্মানেন্ট অশান্তির অপর নাম বিএনপি। এরা চায় শুধু ঝামেলা অার অশান্তি। অারেক প্রশ্নের জবাবে তিনি বলেন, যেখান থেকে যত চাপই অাসুক না কেন? সংবিধানের বাইরে অন্য কিছু করার ক্ষমতা অামাদের নেই।

শুক্রবার বিকেলে ধানমন্ডিস্থ অাওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে সম্পাদক মণ্ডলীর বৈঠক শেষে প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন। এ সময় দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল অালম হানিফ, জাহাঙ্গির কবির নানক, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক অা ফ ম বাহা উদ্দিন নাসিম, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএনপি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বিএনপির নিজেদের মধ্যেই তো ঐক্য নেই। তারা কি ঐক্য করবে। পার্টি অফিসে বসে তারা একে অপরকে সন্দেহ করে এবং এক নেতা অারেক নেতাকে সরকারের দালাল বলে।

অারেক প্রশ্নের জবাবে তিনি বলেন, ফকরুল ইসলাম যার সঙ্গে অালাপ করার জন্য গেছেন তিনি এখন ঘানায় অবস্থান করছেন। এছাড়া অন্য কারো সঙ্গে যদি উনি কোন অালোচনা করেন তাহলে করতেই পারেন। এ বিষয়ে কোন মন্তব্য অামি করবো না।

তিনি বলেন, বিএনপি সাংগঠনিক দিক থেকে দেউলিয়া হয়ে গেছে কিন্ত টাকার দিক থেকে দেউলিয়া নয়, অর্থনৈতিকভাবে খুব শক্তিশালী। অন্য দেশকে দিয়ে চাপ প্রয়োগের কুট কৌশল দিলে অামরা মেনে নেব, তাহলে বিএনপি বোকার স্বর্গে বাস করছে। দেশের জনগণের চাপ ছাড়া অন্য কোন চাপের কাছে অামরা মাথা নত করবো না। শেখ হাসিনাও বাইরের চাপের কাছে নতি স্বীকার করবে না।

ওবায়দুল কাদের নিজের দলের নেতাদের উদাহরণ দিয়ে বলেন, অন্যায় করার কারণে দলের বেশ কয়েকজন নেতা জেলে অাছে। অাবার অনেক বাঘা বাঘা নেতাদের শোকজ করা হয়েছে। নিজের দলের হোক অার অন্য দলের হোক অন্যায় করে কেউ পার পাবেন না। পাপ করে কেউ রেহায় পাবেন না। শাস্তি ভোগ করতেই হবে।