পায়ে হেটেই অফিসে গেলেন প্রতিমন্ত্রী পলক

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪:৩৬ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০১৯ | আপডেট: ৪:৫১:অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০১৯
পায়ে হেটেই অফিসে গেলেন প্রতিমন্ত্রী পলক; ছবিঃ ফেসবুক থেকে সংগৃহিত

এবার পায়ে হেটেই অফিসে গেলেন প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। রাস্তায় তীব্র যানজট এড়াতে তিনি আজকে সকালে পায়ে হেটেই অফিসে পৌঁছান ।
হেলমেট ছাড়া বাইকে চড়ে সমালোচনার মুখে পড়া তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবার রাজধানীর ব্যস্ত সড়কে হেঁটে গন্তব্যে গিয়েছেন। বৃহস্পতিবার তার এপিএস নাজমুল হক বকুল নিজের ফেসবুকে প্রকাশ করেছেন ওই মুহূর্তের ছবি ও ভিডিও।

এদিকে তার এই ব্যতিক্রিমী উদ্দ্যোগের ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। প্রতিমন্ত্রীর এপিএস নাজমুল হক বকুল তার ফেসবুক প্রফাইলে পলকের পায়ে হেটে অফিসে যাওয়ার ছবি ও ভিডিও শেয়ার করলে মুহূর্তেই তা ভাইরাল হয়ে যায় । নাজমুল তার ফেসবুক প্রফাইলে লিখেন – কি বলছিলেন যেন? শো-অফ? স্ট্যান্টবাজী?

হ্যাঁ, আপনার কাছে যেটা শো-অফ কিংবা পলিটিক্যাল স্ট্যান্টবাজী আমাদের জন্য সেটা রেগুলার লাইফস্টাইল।

যেহেতু
গাড়িতে হেলমেট নিয়ে ঘুরার কথা না,

যেহেতু
জরুরি ভিত্তিতে সময় বাঁচাতে মোটরসাইকেলে লিফট নিলে এক্সট্রা হেলমেট নাও পাওয়া যেতে পারে,

যেহেতু
সমালোচনার করার জন্য আপনাদের একটা হেলমেট বিহীন ছবিই যথেষ্ট, যদিও ফিরতি পথে তিনি ঠিকই হেলমেট জোগাড় করে পরেছিলেন সেটা আপনাদের কাছে বিবেচ্য নয়৷

যেহেতু
একটা মানুষকে ভালমতো না জেনেই যা ইচ্ছা তাই বলে দেয়ার মত বাক স্বাধীনতা শেখ হাসিনার সরকার আপনাদেরকে দিয়েছে,

যেহেতু
মানুষটা আপনাদের সমালোচনা কে শ্রদ্ধা করেন,

যেহেতু
ঢাকা শহরের জ্যাম রাতারাতি দূর করা সম্ভব না,

যেহেতু
অফিসে নির্ধারিত সময়ে পৌঁছানোর দায়বদ্ধতা আছে,

যেহেতু
উনি রাজপথ এবং তৃণমূল থেকে এই পর্যন্ত এসেছেন, কিন্তু কখনই নিজেকে শেকড় থেকে বিচ্ছিন্ন করেননি৷

যেহেতু
নিজের নিরাপত্তা নিয়ে তাঁর কোন ভ্রুক্ষেপ নাই৷

সেহেতু……….
উনি ওনার মতই চলবেন৷ সমালোচনায় দমে যাওয়ার পরিবর্তে নতুন পথের সৃষ্টি করবেন৷

শুধুমাত্র কিছু লাইক, কমেন্ট এর আশায় সস্তা ট্রল না করে, গঠনমূলক সমালোচনা করুন৷ যৌক্তিক সমালোচনা করার জন্য ব্যক্তি/বিষয়বস্তু সম্পর্কে বিশদ স্টাডি করুন৷

শুভ সকাল। আজকের দিনটা সবার অনেক ভাল কাটুক৷ জয় বাংলা৷

এদিকে,হেলমেট ছাড়া মোটর সাইকেলে উঠে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ভুল করেছেন। তিনি নিজেই ভুল স্বীকার করেছেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমি তাকে জিজ্ঞেস করেছিলাম। তিনি বলেছেন, ‘আমার ভুল হয়েছে, আর করব না’। বৃহস্পতিবার (১০ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, আমি তাকে জিজ্ঞসে করেছিলাম। তিনি আমাকে বলেছেন, ‘আমার ভুল হয়েছে, দুঃখিত। পুনরায় আর হবে না।’ তিনি একজন মন্ত্রী হিসেবে খোলা মনে কথাটি বলেছেন এবং ভুল স্বীকার করার পর আমি তো আর কিছু বলতে পারি না।

উল্লেখ্য যে, গত ৮ জানুয়ারি নতুন মন্ত্রিসভার সদস্যরা নিজ নিজ অফিসে প্রথম দিনের কর্মসূচিতে যোগদান করেন। সেদিন যানজটের কবলে পড়ে জুনাইদ আহমেদ পলক দ্রুত পূর্বনির্ধারিত কর্মসূচিতে অংশগ্রহণ করতে নিজের গাড়ি রেখে মোটর সাইকেলে চড়ে অফিসে যান। এ সময় তার মাথায় হেলমেট ছিল না। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে সমালোচিত হন জুনাইদ আহমেদ পলক।