পিইসিতে ৬০০ নম্বর পেয়ে দেশসেরা নওগাঁর সারা জেরিন

প্রকাশিত: ৫:৩৪ অপরাহ্ণ, জানুয়ারি ৩, ২০১৯ | আপডেট: ৫:৩৪:অপরাহ্ণ, জানুয়ারি ৩, ২০১৯
পিইসিতে ৬০০ নম্বর পেয়ে সারাদেশে প্রথম হয়েছে সারা জেরিন, বাবা-মার সাথে। ছবি: ইউএনবি

সদ্য প্রকাশিত প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা (পিইসি) ২০১৮ তে ৬০০ নম্বরের মধ্যে ৬০০ মার্কই পেয়ে দেশসেরা হওয়ার গৌরব অর্জন করেছে নওগাঁর সারা জেরিন। সে জেলার মহাদেবপুর উপজেলার কলোনি পাড়ার বাসিন্দা।

সারার বাবা সারোয়া হোসেন পেশায় একজন সরকারি চাকরিজীবী এবং মা গৃহিনী। দু’ভাই-বোনের মধ্যে সারা ছোট।

তার এই সাফল্যে উচ্ছ্বসিত মহাদেবপুরবাসী। বিভিন্ন মহল থেকে তাকে অভিনন্দন জানানো হচ্ছে।

পরিবার সূত্র জানায়, সারা জেরিন মহাদেবপুর উপজেলার মালঞ্চ কিন্ডার গার্ডেন থেকে এবারের পিইসি পরীক্ষায় অংশ নেয়। পরীক্ষা দেয়ার পর থেকে ভালো ফলাফল আশা ছিল। কিন্তু সকলকে তাক লাগিয়ে সে ৬টি বিষয়ের প্রতিটিতে শতভাগ মার্কস তুলে নেয়।

সূত্র আরও জানায়, পরিবারের নজরদারি আর শিক্ষকদের দিক নির্দেশনা মেনে চলা ছিল সারার সাফল্যের অন্যতম কারণ।

সারার বাবা সারোয়ার হোসেন বলেন, ‘সারা জেরিন স্কুল থেকে ফেরার পর রাতে পড়ার বিষয়গুলো নিয়ে ফলোআপ করতাম। তবে তার পরার বিষয়ে কখনো চাপ দিতে হয়নি আমাকে। সে প্রবল ইচ্ছেশক্তিকে কাজে লাগাতো। তবে সে কোচিং বা প্রাইভেটকে খুব গুরুত্ব দিতো না। ’

স্থানীয় মালঞ্চ কিন্ডার গার্ডেনের প্রধান শিক্ষক তৌফিকুল ইসলাম বলেন, ‘আমরা সারা জেরিনের ভেতর আলাদা একটা ট্যালেন্ট লক্ষ্য করি। সে অনুয়ায়ী তাকে দিক নির্দেশনা দেই। পরীক্ষায় সুন্দর হাতের লেখা ছিল সারার অন্যতম একটি দিক।

প্রতিটি পরিক্ষায় ১শ পাওয়ার ব্যাপারে সারা জেরিন জানায়, আমি পরীক্ষা দেয়ার পর দৃঢ় আশাবাদী ছিলাম যে ট্যালেন্ট পুল পাবো। ভবিষ্যতে একজন ভালো মানুষ হওয়ার পাশাপাশি মানব সেবার জন্য আমি বড় হয়ে ডাক্তার হতে চাই।

নওগাঁ জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, ‘আমরা সারা জেরিনের জন্য গর্বিত। ’