পিরোজপুরের ৪ পৌর এলাকা লকডাউন ঘোষণা

প্রকাশিত: ৯:১০ অপরাহ্ণ, জুন ২৪, ২০২১ | আপডেট: ৯:১০:অপরাহ্ণ, জুন ২৪, ২০২১
ফাইল ছবি

মজিবর রহমান, পিরোজপুর প্রতিনিধি: বৈশ্বিক করোনা ভাইরাস (কোভিড ১৯) তৃতীয় ধাপের পরিস্থিতির অবনতি ও আশংকাজনক ভাবে বৃদ্ধি পাওয়ায় পিরোজপুরের চারটি পৌর এলাকা লক ডাউন ঘোষণা করা হয়েছে। সেকারণে শনিবার (২৬ জুন) থেকে পিরোজপুর, মঠবাড়িয়া, ভান্ডারিয়া ও স্বরূপকাঠি পৌর এলাকায় লকডাউন দিতে যাচ্ছে জেলা প্রশাসন।

আজ বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে করোনা পরিস্থিতি নিয়ে এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। লকডাউন চলাকালীন জনগণের চলাচল সীমিত রাখার লক্ষ্যে জরুরি সেবা বাদে অন্য সকল সেবা বন্ধ থাকবে। প্রাথমিকভাবে এক সপ্তাহের জন্য এ লকডাউন ঘোষণা করে গন বিজ্ঞপ্তি প্রকাশ করে। ।

জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন জানান, শনিবার সকাল থেকে নিত্যপ্রয়োজনীয় পণ্য বাদে অন্য সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। এছাড়া হোটেল রেস্তোরা খোলা থাকলেও তারা শুধুমাত্র প্যাকেটে করে খাবার বিক্রি করতে পারবেন।

প্রসংগত, জুন মাসে পিরোজপুরে করোনা পরিস্থিতির অবনতি হয়েছে। গত এক মাসে ২৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে গত এক সপ্তাহে এ পরিস্থিতির আরও অবনতি হয়েছে। আর ৩০৯ জনের নমুনা পরীক্ষা করে ১১৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ৫২ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এছাড়া গতকাল পিরোজপুর জেলা হাসপাতালের করোনা ওয়ার্ডে এক রোগী মারা গেছেন।