পুলিশকে বিচারিক ক্ষমতা দেয়ায় সাধারণ মানুষের দুর্ভোগ ও হয়রানি আরও বাড়বে: ফখরুল

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২:৫৭ অপরাহ্ণ, মে ১৭, ২০২১ | আপডেট: ২:৫৭:অপরাহ্ণ, মে ১৭, ২০২১

পুলিশকে বিচারিক ক্ষমতা দেয়ায় সাধারণ মানুষের দুর্ভোগ ও হয়রানি আরও বাড়বে বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, করোনার লকডাউনে একদিকে মানুষ খেতে পারছে না অথচ সেই মানুষগুলোকে ঘরে থাকতে বলা হচ্ছে। দারিদ্র সীমার নিচে ৬ কোটি মানুষের জন্য কোনো প্রণোদনা দেয়া হয়নি। প্রণোদনা দেয়া হয়েছে গার্মেন্টস, ইন্ডাস্ট্রির মালিকদের।

সোমবার সকালে মির্জা ফখরুল তার নিজ জেলা ঠাকুরগাঁওয়ের কালীবাড়ির বাসভবনে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

আওয়ামী লীগের বিভিন্ন সমালোচনা করে বিএনপি মহাসচিব আরও বলেন, চলমান লকডাউনে সরকারের অজ্ঞানতা ও চরম ব্যর্থতার কারণে সাধারণ মানুষের দুর্ভোগ বেড়েছে।

সরকার করোনা নিয়ন্ত্রণের জন্য সঠিক কোনো ব্যবস্থা গ্রহণ করতে পারেনি এবং এর জন্য কোনো উদ্যোগ গ্রহণ করতে দেখা যায়নি। সরকার সবসময়ই সবকিছুতে দুর্নীতি করার চেষ্টা করে এবং করোনা নিয়ন্ত্রণের মধ্যেও দুর্নীতিতে সফল হয়েছে।

তিনি বলেন, মহামারি পরিস্থিতি নিয়ন্ত্রণে জনগণ অন্যান্য রাজনৈতিক দল ও সামাজিক প্রতিষ্ঠানগুলোকে সম্পৃক্ত করতে বিএনপি প্রথম থেকেই বলে আসছে। কিন্তু এ নিয়ে সরকার কোনো চিন্তাই করেনি।

তিনি আরও বলেন, ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর উপলক্ষে যে ঘটনাগুলো ঘটেছে তা সবকিছুই ঘটিয়েছে সরকার। একদিকে ধর্মীয় সংগঠন ও অন্যদিকে বিরোধীদলের ওপর আক্রমণ করেছে। এ ঘটনায় বিএনপির সাবেক সংসদ সদস্যসহ ৪০০ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।