পুলিশ উইমেন অ্যাওয়ার্ড পাচ্ছেন এক পুরুষ পুলিশও

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:০৮ অপরাহ্ণ, জুন ২৬, ২০১৯ | আপডেট: ১২:০৮:অপরাহ্ণ, জুন ২৬, ২০১৯

প্রথমবারের মতো বৃহস্পতিবার (২৭ জুন) চট্টগ্রামে আয়োজন করা হচ্ছে ‘বাংলাদেশ পুলিশ উইমেন অ্যাওয়ার্ড ২০১৯’ পুরস্কার বিতরণ অনুষ্ঠান। কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ দেশসেরা ১০ নারী ও এক পুরুষ পুলিশ কর্মকর্তার হাতে এ অনুষ্ঠানে পুরস্কার তুলে দেবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

এ ছাড়া অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) সূত্র জানায়, সারাদেশে পুলিশে ৭ শতাংশ নারী সদস্য কাজ করেন। তাদের মধ্য থেকে কাজের স্বীকৃতিস্বরূপ ১০ পুলিশ সদস্যকে দেয়া হচ্ছে এই পুরস্কার। তবে এবার প্রথমবারের মতো কোনো পুরুষ পুলিশ কর্মকর্তা হিসেবে এই অ্যাওয়ার্ড পাচ্ছেন সিএমপির কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীন।

এ লক্ষে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় নগরের ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে ‘বাংলাদেশ পুলিশ উইমেন অ্যাওয়ার্ড ২০১৯’ অনুষ্ঠিত হবে। এবারই প্রথম রাজধানীর বাইরে এ পুরস্কার বিতরণী অনুষ্ঠান আয়োজন হচ্ছে।

একইদিন বিকেল ৪টায় জিইসি কনভেনশন হলে সিএমপির উদ্যোগে অনুষ্ঠিত হবে কমিউনিটি পুলিশিংয়ের মহাসমাবেশ। দুটি অনুষ্ঠানে প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও বিশেষ অতিথি আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর উপস্থিত থাকার কথা রয়েছে।

কমিউনিটি পুলিশিংয়ের মহাসমাবেশ আরও উপস্থিত থাকবেন শিক্ষাউপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, চসিকের মেয়র আ জ ম নাছির উদ্দীন, সংসদ সদস্য মঈনুদ্দিন খান বাদল ও এমএ লতিফ।