পৌর নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত বিএনপির

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২:৫৩ অপরাহ্ণ, নভেম্বর ৩০, ২০২০ | আপডেট: ২:৫৩:অপরাহ্ণ, নভেম্বর ৩০, ২০২০

নির্বাচন কমিশন ঘোষিত আসন্ন ২৫টি পৌরসভা নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।

আজ সোমবার (৩০ নভেম্বর) দুপুরে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। গতকাল রবিবার (২৯ নভেম্বর) রাতে অনুষ্ঠিত স্থায়ী কমিটির বৈঠকে দলটি এ সিদ্ধান্ত নেয় বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে রবিবার বিকেল থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত অনুষ্ঠিত বৈঠকে স্থায়ী কমিটির সদস্যরা অংশ নেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, স্থায়ী কমিটির বৈঠকে কভিড-১৯ করোনাভাইরাস নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়। বলা হয়, কভিড-১৯ সংক্রমণের শুরু থেকেই সরকারের উদাসীনতা ও ব্যর্থতার কারণে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। দ্বিতীয় দফায় সংক্রমণের সংখ্যা ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। এখনো পরীক্ষার হার অত্যন্ত সীমিত।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, করোনার ভ্যাকসিন বণ্টন বিষয়ে স্থায়ী কমিটি মনে করে, বর্তমানে ‘দুর্নীতিগ্রস্ত’ স্বাস্থ্য মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট দপ্তরের পক্ষে এই ব্যাপক কর্মযজ্ঞ সুষ্ঠুভাবে পালন করা সম্ভব নয় বলে এই কাজে সশস্ত্র বাহিনী ও অন্যান্য সংশ্লিষ্ট সংস্থাগুলোকে দায়িত্ব দেওয়া উচিত। বেশ কয়েকটি উন্নত দেশেও সশস্ত্র বাহিনীকে কাজে লাগানোর কথা বলা হয়েছে।