প্রতাপনগরে ভেঙ্গে যাওয়া বেড়ী বাঁধ নির্মানের দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ৯:১৮ অপরাহ্ণ, জুন ২৪, ২০২১ | আপডেট: ৯:১৮:অপরাহ্ণ, জুন ২৪, ২০২১
প্রতাপনগরে হাটু পানিতে প্লাবিত মানুষের মানববন্ধনের একাংশ। ছবি: প্রতিনিধি

আশাশুনি (সাতক্ষীরা) প্রতিনিধি: আশাশুনির প্রতাপনগর ইউনিয়নে কোমর পানিতে দাড়িয়ে ভেঙ্গে যাওয়া বেড়ী বাঁধ দ্রুত নির্মাণ করা ও টেকসই বেড়ীবাঁধ নির্মানের দাবিতে মানববন্ধন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ জুন) বেলা ১১ টায় ইউনিয়নের ৫ নং ওয়ার্ড প্রতাপনগর পশ্চিমপাড়া গ্রামীণফোন টাওয়ারের সামনে এমানববন্ধন করা হয়।

ব্যবসায়ী আব্দুর সাত্তারের সভাপতিত্বে ও শিক্ষার্থী হুজাইফা আল-আমিনের সঞ্চালনায় মানববন্ধনে বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী, সাধারণ নারী-পুরুষ, শিশু সহ সকল শ্রমজীবি মানুষ মানববন্ধনে অংশ নেয়।

এসময় শিক্ষিকা নিলুফা ইয়াসমিন (রাণু) বলেন, বাংলাদেশে উন্নায়নের ধারাবাহিকতা চলছে, এসময় মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন যেন দ্রুত একটি স্থায়ী বাঁধের ব্যাবস্থা করা হয়।

এছাড়া বক্তারা বলেন, ঘূর্ণিঝড় আম্ফানে পানি ওভার ফ্লো হয়ে বাঁধ ভেঙে প্লাবিত হয়ে নয় মাস জোয়ার ভাটা চলে প্রতাপনগরে। বছর ঘুরে আসতে ঘূর্নিঝড় ইয়াসে একই বাঁধে পানি ওভার ফ্লো হয়ে ভেঙে আবারও জোয়ার ভাটা চলে। এক বছরে বাজেটের পর বাজেট বেড়েছে কিন্তু বেড়িবাঁধ উঁচু হয়নি। এই অবস্থা থেকে পরিত্রাণ চায় উপকূল বাসী।

মানববন্ধনে অংশ নেওয়া মানুষ দাবি করেন, ঠিকাদার, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধিদের ত্রিমুখী সিন্ডিকেটে উপকূল জুড়ে মানুষের এই দূর্ভোগ। তাই উপকূলের মানুষ এখন প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছে।