প্রতিশোধের আগুনে ফুঁসছেন নাদাল

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৫:১৯ অপরাহ্ণ, অক্টোবর ৮, ২০২০ | আপডেট: ৫:১৯:অপরাহ্ণ, অক্টোবর ৮, ২০২০

ফ্রেঞ্চ ওপেন টেনিসে পুরুষ এককের সেমিফাইনালে উঠলেন দ্বিতীয় বাছাই স্পেনের রাফায়েল নাদাল। সেমিতে নাদালের প্রতিপক্ষ ১২তম বাছাই আর্জেন্টিনার দিয়েগো শোয়ার্জম্যান।

প্রতিপক্ষ হিসেবে শোয়ার্জম্যানকে পেয়ে প্রতিশোধের আগুনে ফুঁসছেন নাদাল। কারণ ফ্রেঞ্চ ওপেনের আগে ইতালিয়ান ওপেনের কোয়ার্টারফাইনালে শোয়ার্জম্যানের কাছে পরাজিত হয়ে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয়েছিল নাদালের। এবার নাদালের সামনে সেই প্রতিশোধ নেওয়ার দারুণ সুযোগ তৈরি হয়েছে।

ফ্রেঞ্চ ওপেনের সেমির টিকিট পেয়ে প্রতিশোধ নিতে নাদালও ব্যাকুল। তিনি বলেন, ‘শোয়ার্জম্যানকে শেষ চারে পেয়েছি। শক্ত প্রতিপক্ষ শোয়ার্জম্যান। তাকে হারানো কঠিনই হবে। তবে এবার আর সুযোগ দেব না শোয়ার্জম্যানকে। তাকে হারাতেই হবে। ফাইনাল নিয়ে ভাবছি না। সেমির ম্যাচ নিয়ে বেশি ভাবছি।’

ফরাসি ওপেনের কোয়ার্টার-ফাইনালে নাদাল ৭-৬ (৭-৪), ৬-৪ ও ৬-১ গেমে অবাছাই ইতালির ইয়ানিক সিনারকে হারিয়েছেন।
অন্যদিকে ইতালিয়ানের মতো ফরাসি ওপেনেও শেষ আটে এক রকম চমক দেখিয়েছেন শোয়ার্জম্যান।

তৃতীয় বাছাই অস্ট্রিয়ার ডোমিনিক থিমকে হারিয়েছেন শোয়ার্জম্যান। পাঁচ সেটে ঘাম ঝড়িয়ে শেষ চারের টিকিট পান শোয়ার্জম্যান। ম্যাচের স্কোরলাইন ছিল ৭-৬ (৭/১), ৫-৭, ৬-৭ (৬/৮), ৭-৬ (৭/৫) ও ৬-২।

নাদালের মুখোমুখি হতে শোয়ার্জম্যানও মুখিয়ে রয়েছেন। তিনি বলেন, ‘আবারও নাদালের সাথে খেলতে হবে। আমি তার বিপক্ষে খেলতে মুখিয়ে আছি।’