প্রত্যেক উপজেলায় যুব প্রশিক্ষণ কেন্দ্র হবেঃ যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৩২ অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০১৯ | আপডেট: ১০:৩২:অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০১৯
ফাইল ছবি

ন্যাশনাল সার্ভিস কর্মসূচির আওতায় ইতিমধ্যে দেশের ৩৮টি জেলার ১২৭টি উপজেলায় ১ লাখ ৯৩ হাজার ৬২৭ জন বেকার যুবকের অস্থায়ী কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়েছে বলে বলেছেন,যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল ।

তিনি বলেন এই কর্মসূচি দেশের প্রতিটি উপজেলায় সম্প্রসারণ করা হবে। এছাড়াও তরুণ উদ্যোক্তা তৈরিতে কাজ করছে সরকার।

মঙ্গলবার ২৯ জানুয়ারী শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট, সাভার কর্তৃক আয়োজিত দুটি প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানে শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটের মহাপরিচালক মো. আনোয়ারুল ইসলাম সরকার, যুব উন্নয়ন অধিদফতরের মহাপরিচালক মো. শহিদুজ্জামান, ইনস্টিটিউটের পরিচালক মোরশেদ উদ্দিন আহমদসহ অধিদফতর ও মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী বলেন, বেকার সমস্যা সমাধান ও কর্মসংস্থান সৃষ্টির উদ্যেশ্যে দেশের প্রত্যেক উপজেলায় যুব প্রশিক্ষণ ও বিনোদন কেন্দ্র প্রতিষ্ঠা করা হবে।

তিনি বলেন, ২০৩০ সালের মধ্যে জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে যুবশক্তিকে কাজে লাগাতে হবে। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন-২০২১ এবং ভিশন- ২০৪১ এর মধ্যে উন্নত বাংলাদেশ গঠনেও যুবশক্তিকে কাজে লাগাতে হবে।
Add Image