প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি, শিক্ষকের অডিও ফাঁস

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২:৩২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০১৮ | আপডেট: ২:৩২:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০১৮

সাতক্ষীরায় প্রধানমন্ত্রী ও হিন্দুদের নিয়ে এক প্রধান শিক্ষকের কটুক্তি করার অডিওটি ফাঁস হওয়ার পর স্কুলের ছাত্র-ছাত্রী অভিভাবক ও স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা ক্ষোভে ফেটে পড়েছেন। তারা অবিলম্বে ওই শিক্ষকের গ্রেপ্তারের দাবি জানিয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

সাতক্ষীরা সদরের ব্রহ্মরাজপুর গ্রামের মৃত নজরুল ইসলাম সরদার (হারু সরদার) এর ছেলে মমিনুর রহমান মুকুল ডিবি ইউনাইটেড হাইস্কুলের প্রধান শিক্ষক। এলাকায় মুকুল মাস্টার নামে তিনি পরিচিত। সংশ্লিষ্ট স্কুলের একজন শিক্ষক নাম প্রকাশ না করার শর্তে জানান, ২০১৬ সালের ডিসেম্বর মাসে সহকারী শিক্ষক রমেশ সরদার ও সুকুমার সরকারের সাথে মুকুল মাস্টারের অফিস কক্ষে স্কুলের একটি বিষয় নিয়ে কথা-বার্তা হচ্ছিল। ঠিক সেই সময়ে মুকুল মাস্টার বলেছিলেন, “আপনি মনে করতিছেন হিন্দুর রাজত্ব, হাসিনার রাজত্ব না, আর আমরা এ জাগায় ঘোড়ার ঘাস কাটবো বসি বসি, আর হাতে চুড়ি পরে বসি থাকবো?”

হিন্দুদের নিয়ে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে এই কটুক্তি করেন মুকুল মাস্টার। ঠিক তখনই উপস্থিত শিক্ষকদের মধ্যে কেউ গোপনে মুকুল মাস্টারের কথাবার্তা গোপনে রেকর্ডিং করে রাখেন। গত ৪ সেপ্টেম্বর কটুক্তির অডিওটি ফাঁস হয়ে পড়ে। এ নিয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দের মধ্যে ব্যাপক তোলপাড় শুরু হয়।

এ বিষয়ে ব্রহ্মরাজপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নিলীপ কুমার মল্লিক, সহ-সভাপতি শেখ আব্দুস ছালাম ও সাংগঠনিক সম্পাদক অজিয়ার রহমান জানান, মুকুল মাস্টারের আচরণ বরাবরই জঘন্য। ঘটনাটি আমরা অনেক আগেই শুনেছি। মুকুল মাস্টার ব্রহ্মরাজপুর ইউনিয়ন বিএনপির সেক্রেটারি। তার নামে ২টি নাশকতার মামলা রয়েছে। নাশকতা মামলায় সে চার্জশিটভুক্ত আসামি। তাকে গ্রেপ্তার করে আইনানুক ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনকে বলা হয়েছে। তা না হলে মুকুল মাস্টারের বিরুদ্ধে মানববন্ধন সহ বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে।

এ ব্যাপারে প্রধান শিক্ষক মমিনুর রহমান মুকুল জানান, এটি তিন বছর আগের ঘটনা। নিমাই চন্দ্র নামে একজন হিন্দু শিক্ষকের সাথে কথা-কাটাকাটির ঘটনা। প্রধানমন্ত্রী ও সংখ্যালঘু নিয়ে যা বলেছি বিষয়টি এতটা না।