প্রধানমন্ত্রীকে যে উপহার দিলেন মমতা

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: 9:08 PM, November 22, 2019 | আপডেট: 9:08:PM, November 22, 2019

ইডেন গার্ডেনে ভারত ও বাংলাদেশের মধ্যে গোলাপি ক্রিকেট টেস্ট উপলক্ষে এখন কলকাতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঘণ্টা বাজিয়ে টেস্টের উদ্বোধন করেন তিনি। সেখানে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

কাঁটায় কাঁটায় ঠিক পৌনে ১২টায় ইডেনে আসেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাকে স্বাগত জানান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। মমতাকে দেখে এগিয়ে আসেন শচীন টেন্ডুলকারও। দীর্ঘক্ষণ কথা বলেন দুজন। তবে এদিন মধ্যাহ্নভোজনে নিজে কিছু খাননি মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে যত্ন করে খাওয়ান তিনি।

মধ্যাহ্নভোজনের মাঝে দুই জনের মধ্যে টুকটাক আলাপচারিতাও হয়। সুত্রের খবর, এদিন মমতা বন্দ্যোপাধ্যায় শেখ হাসিনাকে স্বর্নচুরি, শাল ও আরও বেশ কয়েকটি জিনিস উপহার দেন। সর্বশেষ কলকাতার তাজ বেঙ্গলে মমতা হাসিনা বৈঠকে বসেছেন।

সর্বশেষ কলকাতার তাজ বেঙ্গলে বৈঠকে বসেন তারা। বৈঠক শেষ করে তাজ বেঙ্গল থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বেরিয়ে গেলেন সন্ধ্যা সাতটা বেজে বাইশ মিনিটে। প্রায় এক ঘন্টা ধরে দুইজনের মধ্যে বৈঠক হয়। বৈঠক থেকে বেরিয়ে যাওয়ার সময় মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আমাদের মধ্যে সৌজন্য সাক্ষাত এবং ঘরোয়া আলোচনা হয়েছে। আমি ওনাকে আবার পশ্চিমবঙ্গে আসার জন্য অনুরোধ জানিয়েছি।

মমতা আরও বলেন, এই বৈঠক সম্পূর্ণ সৌজন্যের। দুই দেশের মধ্যে সম্পর্ক খুব ভালো। আমাদের সম্পর্কও খুব ভালো। অনেকক্ষণ আলোচনা হলো। বাংলাদেশের প্রধানমন্ত্রীকে আবার রাজ্যে আসতে বলেছি। আমাদের সম্পর্ক যেন সব সময় ভালো থাকে সেটাই চাই। আমাদের মধ্যে একেবারে ঘরোয়া আলোচনা হয়েছে।

বৈঠক শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাংলাদেশের জনগণের পক্ষ থেকে শুভেচ্ছা নিয়ে এসেছি। প্রতিবেশী দেশের সঙ্গে এমন সম্পর্ক যেন বজায় থাকে সেটাই চাই সবসময়। বাংলাদেশের মুক্তিযুদ্ধে ভারতের অবদান অনস্বীকার্য বলেও জানিয়ে দিলেন শেখ হাসিনা।