প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ষড়য্ন্ত্র হলে গেরিলা যুদ্ধ করে প্রতিহত করা হবে: ধর্ম প্রতিমন্ত্রী

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৪২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০১৯ | আপডেট: ১০:৪২:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০১৯
ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আবদুল্লাহ। ফাইল ছবি

ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আছেন, তাই প্রবাসীরাও খারাপ নেই। তিনি বলেন, ‘কেউ শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র করলে, জীবন দিয়ে হলেও তা প্রতিহত করবো।

প্রয়োজনে মুক্তিযুদ্ধের গেরিলা যুদ্ধ করে ষড়যন্ত্রকারীদের নিশ্চিহ্ন করতে হবে।’ শুক্রবার (২১ সেপ্টেম্বর) সৌদি আরবে স্থানীয় সময় রাত ৯টায় ‘বঙ্গবন্ধু ফাউন্ডেশন আরব আমিরাত কেন্দ্রীয় কমিটি’র অভিষেক অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু ফাইন্ডেশনের সংযুক্ত আরব আমিোতের সমন্বয়ক মো. মনসুর সবুর, শহীদুল বাপ্পা, বঙ্গবন্ধু ফাইন্ডেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও ডেপুটি এটর্নি জেনারেল এম দাউদুর রহমান (মিনা), সাধারণ সম্পাদক রসায়নবিদ ড. মোহাম্মদ জাফর ইকবাল প্রমুখ।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধুর মতো শেখ হাসিনাকেও সরিয়ে দেওয়ার জন্য দেশ-বিদেশে যে ষড়যন্ত্র চলছে, তা প্রতিহত করতে প্রবাসীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।’

মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ধর্ম প্রতিমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু তার জীবন দিয়ে বাঙালি জাতিকে ভৌগলিক ও রাজনৈতিক স্বাধীনতা দিয়ে গেছেন। অর্থনৈতিক স্বাধীনতার লক্ষ্য নিয়ে স্বল্প সময়ে অনেক দূর এগিয়ে গিয়েছিলেন। কিন্তু ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধুকে অর্থনৈতিক স্বাধীনতার কাজ সম্পন্ন করতে দেয়নি।’ তিনি আরও বলেন, ‘জাতির পিতার অবর্তমানে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাঙালি জাতির অর্থনৈতিক মুক্তির জন্য লড়াই করে যাচ্ছেন।’