প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গণভবনে ওবায়দুল কাদের

আড়াই মাস পর দেশে ফিরেই

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৯:৩১ অপরাহ্ণ, মে ১৫, ২০১৯ | আপডেট: ৯:৩১:অপরাহ্ণ, মে ১৫, ২০১৯

সিঙ্গাপুরে চিকিৎসা শেষে প্রায় আড়াই মাস পর দেশে ফিরেই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গণভবনে গেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ বুধবার ( ১৫ মে) সন্ধ্যা ৭ টার দিকে তিনি গণভবনে প্রবেশ করেন। সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের তথ্য কর্মকর্তা মো. আবু নাছের সাংবাদিকদের কাছে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে দুপুর ২টা ১০ মিনিটে সিঙ্গাপুর থেকে বাংলাদেশের উদ্দেশে উড়াল দেয় ওবায়দুল কাদেরকে বহনকারী বিমানটি। বিকেল ৫টা ৫৫ মিনিটে বাংলাদেশ এয়ারলাইন্সের বিমানের বিজি ০৮৫ ফ্লাইটে করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। এ সময় বিমানবন্দরে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা ওবায়দুল কাদেরকে অভ্যর্থনা জানান।

হঠাৎ শ্বাসকষ্ট অনুভব করলে গত ২ মার্চ সকালে ওবায়দুল কাদেরকে বঙ্গবন্ধু মেডিকেলে ভর্তি করা হয়। সেখানে এনজিওগ্রামে তার হৃদপিণ্ডের রক্তনালীতে তিনটি ব্লক ধরা পড়ে। স্টেন্টিংয়ের মাধ্যমে একটি ব্লক অপসারণ করেন চিকিৎসকরা।

এর পর উন্নত চিকিৎসার জন্য গত ৪ মার্চ এয়ার অ্যাম্বুলেন্সে করে সেতুমন্ত্রীকে নেয়া হয় সিঙ্গাপুরে। ওই রাতেই মেডিকেল বোর্ড গঠন করে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তার চিকিৎসা শুরু হয়। গত ২০ মার্চ কার্ডিও থোরাসিক সার্জন ডা. শিভাথাসান কুমারস্বামীর নেতৃত্বে কাদেরের বাইপাস সার্জারি হয়। চিকিৎসাধীন অবস্থায় সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের সঙ্গে ছিলেন তার স্ত্রী ইসরাতুন্নেসা কাদের।