‘প্রধানমন্ত্রী আমার খবর পেলে চিকিৎসার ব্যবস্থা করবেন’

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১:১৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০১৮ | আপডেট: ১:১৭:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০১৮

মেধাবী স্কুলছাত্রী ইতি আক্তার (১৬) বাঁচতে চায়। ব্রেন টিউমারে আক্রান্ত হয়ে গত তিন বছর ধরে জীবনের প্রতিটি মুহুর্ত তাকে লড়াই করতে হচ্ছে বেঁচে থাকার জন্য।

ইতি বরিশালের গৌরনদী গার্লস হাই স্কুল অ্যান্ড কলেজের সপ্তম শ্রেণির মেধাবী ছাত্রী ও পৌর সদরের তিখাসার মহল্লার দিনমজুর রুস্তুম আলী পাইকের ছোট মেয়ে।

ক্রমেই টিউমারের অংশ বড় হওয়ায় ইতির একটি চোখ বিকৃত আকার ধারণ করছে। চিকিৎসা করাতে গিয়ে তার অসহায় দিনমজুর বাবা রুস্তুম আলী পাইক সহায়-সম্বল বিক্রি করে আজ নিঃস্ব হয়ে গেছেন।

সর্বশেষ চিকিৎসকরা জানিয়েছেন, জরুরি ভিত্তিতে ইতিকে ভারতের মাদ্রাজে নিয়ে অপারেশনের ব্যবস্থা করা না হলে তাকে আর বাঁচানো যাবে না। কিন্তু এজন্য প্রয়োজন বিপুল পরিমান অর্থ। যা অসহায় ইতির পরিবারের পক্ষে সংগ্রহ করা অসম্ভব। তাই তার উন্নত চিকিৎসার আশা ছেড়ে দিয়েছেন তার দিনমজুর বাবা রুস্তুম আলী।

কিন্তু ইতি এখনও উন্নত চিকিৎসার মাধ্যমে বেঁচে থাকার স্বপ্ন দেখছে। তার শতভাগ বিশ্বাস বিশ্ব মানবতার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তার বার্তা পৌঁছলে নিশ্চয় তিনি (প্রধানমন্ত্রী) উন্নত চিকিৎসার ব্যবস্থা করবেন।

রুস্তুম আলী পাইক জানান, তিনবছর আগে ইতি প্রায়ই মাথার যন্ত্রণায় ছটফট করত। ওই সময় তাকে (ইতি) প্রথমে গৌরনদী হাসপাতালে ও পরে বরিশাল শেবাচিম হাসপাতালের চিকিৎসকদের কাছে নেয়ার পর বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে ব্রেন টিউমার ধরা পরে। চিকিৎসক দীর্ঘদিন ওষুধ সেবনের মাধ্যমে টিউমারটি নিষ্কিয় করার চেষ্ঠা করে ব্যর্থ হন।

সম্প্রতি ইতিকে বরিশাল শেবাচিম হাসপাতালের জরুরি বিভাগের ডা. দাশ রনবীরের কাছে নেয়া হলে তিনি জানান, শিগগিরই ইতিকে ভারতের মাদ্রাজে নিয়ে অপারেশন করানো না গেলে তাকে বাঁচানো সম্ভব হবে না।

উন্নত চিকিৎসার মাধ্যমে ইতিকে বাঁচাতে সাহায্য পাঠাবার ঠিকানা: টুটুল হোসেন, সঞ্চয়ী হিসাব নম্বর: ০২০০০০২০৮৭৮৬১, অগ্রণী ব্যাংক লিমিটেড, গৌরনদী শাখা, বরিশাল। সরাসরি যোগাযোগ: ০১৭৮১-৬৫৯০৫৯।