প্রধানমন্ত্রী নয়, ইসির নির্দেশনায় চলবে প্রশাসন : নাসিম

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭:৩৮ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০১৮ | আপডেট: ৮:৩১:অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০১৮

টিবিটি রাজনীতিঃস্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আগামী ডিসেম্বরে বিজয়ের মাসে জাতীয় নির্বাচন হবে। নির্বাচনকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথায় প্রশাসন চলবে না। সেসময় মূল কাজ করবে নির্বাচন কমিশন (ইসি)। তাদের নির্দেশনা ও ডিসি-এসপিদের কথায় চলবে প্রশাসন।

বুধবার জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) অডিটোরিয়ামে আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন, কর্ম ও আদর্শ নিয়ে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজউক চেয়ারম্যান মো. আব্দুর রহমান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, নির্বাচনীকালীন সরকারের কাজ হবে রুটিন মাফিক টিম ওয়ার্ক। মূল কাজ করবে নির্বাচন কমিশন। তারা ফেয়ার প্লেইং ফিল্ড তৈরিতে কাজ করবে। নির্বাচন পরিচালনা করবে। ইসির নির্দেশনায় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রিত হবে। প্রশাসন চলবে ডিসি-এসপিদের কথায়। সরকারের কথায় নয়। এমনকি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথায়ও চলবে না।

বিএনপিকে নির্বাচনে অংশগ্রহণের আহ্বান জানিয়ে ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেন, কোনো তত্ত্ব বা ফর্মুলা দিয়ে কাজ হবে না। আমরা কোনো ছাড় দেবো না। কোনো দলের সঙ্গে সংলাপ হবে না। সংলাপ হবে বাংলার জনগণের সঙ্গে। সংলাপ মানেই অর্থহীন নাটক।

এর কোনো ফল নেই। তাই সংলাপ করে কোনো লাভ নেই। নির্বাচন আগামী ডিসেম্বরেই হবে; কিছুতেই এটি বন্ধ করা যাবে না। আমরা ভোটের মাধ্যমে ক্ষমতায় যেতে চাই। আগামী সংসদ নির্বাচনে ক্ষমতায় গিয়ে আওয়ামী লীগ একটানা তিনবার ক্ষমতায় থাকার হ্যাট্রিক করবে বলে প্রত্যাশা করেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা নির্বাচনে বিশ্বাস করি। নির্বাচন না হলে এই দেশে মার্শাল ল থাকতো। বিগত সংসদ নির্বাচনে আমরা খালি মাঠে গোল দিয়েছি, এবার আর খালি মাঠে গোল দিতে চাই না। খেলেই গোল দিতে চাই। আপনারা (বিএনপি) মাঠে আসুন। জনগণের ভোট নিয়ে ক্ষমতায় যান।