প্রধানমন্ত্রী ভূমি ও গৃহহীনদের জমি ও গৃহ প্রদান অনুষ্ঠান উপলক্ষ্যে গাজীপুরে সংবাদ সম্মেলন

প্রকাশিত: ৯:০৭ অপরাহ্ণ, জুন ১৮, ২০২১ | আপডেট: ৯:০৭:অপরাহ্ণ, জুন ১৮, ২০২১

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর আজন্ম লালিত স্বপ্ন ছিল গরীব দুঃখী নিঃস্ব মানুষের মুখে হাসি ফোটাবার। জাতির পিতার সেই স্বপ্ন পূরণের লক্ষ্যে মুজিব শতবর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” মাননীয় প্রধান মন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে।

সারা দেশের ন্যায় গাজীপুরেও এই কার্যক্রম চলমান। প্রথম পর্যায়ে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা গাজীপুর জেলার বিভিন্ন এলাকার ভূমিহীন পরিবারের মাঝে ২৮৫ টি গৃহ প্রদান করেন। এবার দ্বিতীয় পর্যায়ে আগামি রোববার সারা দেশের ন্যায় গাজীপুরে ২০২ টি ভুমি ও গৃহহীন পরিবারের মাঝে জমি ও গৃহ প্রদান করবেন। এরমধ্যে রয়েছে গাজীপুর সদরে ৬৫ টি, কালিয়াকৈরে ৯০ টি, কাপাসিয়ায় ১২ টি, কালীগঞ্জে ২০ টি এবং শ্রীপুর উপজেলায় ১৫ টি ভুমি ও গৃহহীন পরিবার । একার্যক্রম উপলক্ষে শুক্রবার সকাল ১১ টার গাজীপুর জেলা প্রশাসকের কাযালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনের মাধ্যমে সাংবাদিকদের এসব বিষয়ে জানানো হয়।

সংবাদ সম্মেলনে গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম বলেন, প্রথম পর্যায়ে তাদেরকেই বেশি গুরুত্ব দেয়া হচ্ছে যাদের ভূমি এবং গৃহ কোনাটাই নেই এবং দ্বিতীয় পর্যায়ে গুরুত্ব দেয়া হচ্ছে যাদের ভূমি আছে কিন্তু গৃহ নির্মাণ করার সামর্থ নেই তাদের। জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান আছে এবং যতদিন পর্যন্ত ভূমিহীন ও গৃহহীন পরিবার থাকবে ততদিন এ কার্যক্রম অব্যাহত থাকবে। এসময় জেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।